ধর্ষণে জন্ম নেওয়া শিশুর পিতৃ পরিচয়ে অস্বীকৃতি, ধর্ষক বাবা গ্রেফতার

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় স্বামী পরিত্যক্ত এক মহিলাকে বিয়ের প্রলোভনে ধর্ষণ পরবর্তী জন্ম নেওয়া সন্তানের পিতৃ পরিচয় চেয়ে দায়ের করা মামলায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৩ জুন) সকালে উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে ভুক্তভোগী মহিলা (৩০) বাদী হয়ে আনোয়ারা থানায় মামলা দায়ের করেন।

গ্রেফতার ব্যক্তির নাম নজরুল ইসলাম (৫০)। তিনি উপজেলার হাইলধর ইউনিয়নের ১নং খাসখামা ওয়ার্ডের নাছির মোহাম্মদ বাড়ির মীর আহমদের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ১০-১২ বছর আগে কুমিল্লার এক ছেলের সাথে ওই মহিলার বিয়ে হয়। বিয়ের ৫ বছর পর তাদের বিচ্ছেদ হয়ে যায়। ওই ঘরে তার দুটি ছেলে সন্তান রয়েছে। এরপর থেকে তিনি গার্মেন্টসে চাকরি করেন। অভিযুক্ত নজরুল মহিলার ফুফাত ভাই এবং একই বাড়ির বাসিন্দা। সে দীর্ঘদিন ধরে মহিলাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করতে চাচ্ছিলেন। এর মধ্যে গত বছরের ১ মে রাতে নজরুল মহিলার ঘরে প্রবেশ করে জোরপূর্বক একাধিবার ধর্ষণ করেন। এসময় ঘটনার বিষয়ে কাউকে না জানাতে বিয়ের প্রতিশ্রুতি দেন। এর পর থেকে বিভিন্ন সময় বিয়ের প্রলোভনে নজরুল ওই মহিলার সাথে শারীরিক সম্পর্ক চালিয়ে যায়। এসময় মহিলা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে৷তখন নজরুলকেকে বিয়ের জন্য তাগাদা দিলে সে বিয়ে করতে অস্বীকৃতি জানায়। গত ২৬ এপ্রিল সন্তান প্রসব হওয়ার পর সন্তানের পিতৃ পরিচয়ের দাবিতে তার কাছে গেলে  মহিলাকে অকথ্য ভাষায় গালাগাল করে বিভিন্ন হুমকি ধমকি দেন নজরুল।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহম্মেদ জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে। এ ঘটনায় মামলা হয়েছে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এসএ

Scroll to Top