ধর্ষণচেষ্টায় চবি শিক্ষকের বহিষ্কারের দাবিতে আন্দোলনে

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন চবি রসায়ন বিভাগের এক ছাত্রী। অভিযুক্ত শিক্ষকের স্থায়ী বহিষ্কার চেয়ে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

রবিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা এই অবস্থান কর্মসূচি পালন করেন। এর আগে রসায়ন বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে গত বুধবার উপাচার্য বরাবর অভিযোগপত্র দেন বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

অভিযোগে বলা হয়, “থিসিস চলাকালীন সুপারভাইজার (অধ্যাপক) কর্তৃক যৌন হয়রানি ও নিপীড়নের শিকার হন তিনি। ল্যাবে একা কাজ করার সময় এবং কেমিক্যাল দেওয়ার বাহানায় নিজ কক্ষে ডেকে দরজা আটকে তাকে ধর্ষণের চেষ্টা করেন ওই শিক্ষক”

আন্দোলনরত স্নাতকোত্তর বিভাগের ছাত্ররা বলেন, “আমরা সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলনে নেমেছি। তাকে বিভাগের সকল কাজ থেকে অব্যাহতি দেওয়া হলেও এখনো স্থায়ী বহিষ্কার বা মামলা কোনোটায় করা হয়নি। যতক্ষণ পর্যন্ত তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা না হয় আমরা এ আন্দোলন চালিয়ে যাবো। আমাদের দুইটি দাবি, সেগুলো হলো বিশ্ববিদ্যালয় বাদী হয়ে শিক্ষকের বিরুদ্ধে একটা মামলা করবে আর তাকে স্থায়ী বহিষ্কার করতে হবে। আমরা যতক্ষণ পর্যন্ত এর সুষ্ঠু বিচার না পাবো আন্দোলন চালিয়ে যাবো।”

অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে। তদন্ত রিপোর্ট আসার আগ পর্যন্ত তাকে সকল প্রকার একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top