দেশে রেকর্ড উচ্চতায় স্বর্ণের দাম

সিপ্লাস ডেস্ক: আবারও নতুন রেকর্ড গড়েছে স্বর্ণের দাম। এবার ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে ২২ ক্যারেট স্বর্ণের দাম একভরি ১ লাখ ২ হাজার ৮৭৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা শুক্রবার (২৭ অক্টোবর) থেকে কার্যকর হবে।
 
এর আগে গেল ২৪ আগস্ট স্বর্ণের দাম দেশের ইতিহাসে সর্বোচ্চে উঠে যায়। সে সময় সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ২ হাজার ২১৬ টাকা বাড়িয়ে ১ লাখ ১ হাজার ২৪৩ টাকা নির্ধারণ করা হয়।
এবার নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ২ হাজার ৮৭৬ টাকা। আর ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৯৮ হাজার ২১০ টাকা।
 
এছাড়া ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৪ হাজার ২১৪ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম পড়বে ৭০ হাজার ১৫৯ টাকা।
চলতি মাসে এ নিয়ে চার দফায় বাড়ল স্বর্ণের দাম। গত ৪, ১১ ও ১৫ অক্টোবর স্বর্ণের দাম বাড়ানো হয়। তার আগের মাস সেপ্টেম্বরেও ২ দফায় বাড়ানো হয় স্বর্ণের দাম।
Scroll to Top