দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে বিজয় দিবস উদযাপন

আরব আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে বাংলাদেশের ৫২তম বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে কনস্যুলেট প্রাঙ্গণে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা হয়। জাতীয় পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের সভাপতিত্বে এবং দ্বিতীয় সচিব মানিক রঞ্জন বড়ুয়া’র সঞ্চালনায়  পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা শুরু হয়।

এতে মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন কমাশিয়াল কাউন্সিলর আশিষ কুমার সাহা, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম সচিব আব্দুস সালাম,পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পার্সপোট) কাজী ফয়সাল,পররাষ্ট্র প্রতি মন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব(শ্রম) শাহনাজ পারভিন।

মহান বিজয় দিবসের গুরুত্ব ও তাৎপর্যের উপর বিশেষ আলোচনা পর্বে অংশ নেন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, আঞ্চলিক ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, নারী নেতা, নতুন প্রজন্মের শিশু কিশোর এবং বাংলাদেশ কমিউনিটির নেতারা।

দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে অনুষ্ঠিত বিজয় দিবস অনুষ্ঠানে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, মুক্তিযুদ্ধ বিরোধী এবং স্বাধীনতা বিরোধীরা ঐক্যবদ্ধ কিন্তু আমাদের মধ্যে অনেক বিভাজন। তাই আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

এসময় আগত অতিথিরা মহান বিজয় দিবসে বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রাখার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

পরিশেষে মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত ও বাংলাদেশের শান্তি ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Scroll to Top