তৃতীয় দিনের প্রথম সেশনের খেলাও মাঠে গড়াচ্ছে না

ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ

ক্রীড়া ডেস্ক: কানপুরে বাংলাদেশ ও ভারতের মধ্যে চলমান দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলাও দ্বিতীয় দিনের মতোই মাঠ গড়াচ্ছেনা।  খেলা শুরু হতে আরো বিলম্ব হতে পারে যদিও সকাল থেকে কানপুরে বৃষ্টি নেই। তবুও মাঠের আউটফিল্ডে পানির কারণে প্রথম সেশনে কোনো খেলা সম্ভব হবে না বলে মনে হচ্ছে।

মাঠ শুকানোর জন্য গ্রিন পার্ক স্টেডিয়ামের মাঠকর্মীরা সুপার সপার ও স্পঞ্জের মাধ্যমে কাজ চালিয়ে যাচ্ছেন। বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় আম্পায়াররা আবার মাঠ পরিদর্শন করবেন।

গতকাল রাতের বৃষ্টির পরেও রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে আবহাওয়া অপেক্ষাকৃত ভালো। উইকেট ছাড়া মাঠের বাকি অংশের কাভার সরিয়ে মাঠ শুকানোর প্রক্রিয়া চলছে। তবে মাঠের বিভিন্ন জায়গায়, বিশেষ করে বোলারদের রান-আপ এলাকায় কিছু স্যাঁতসেঁতে অংশ রয়ে গেছে। আম্পায়াররা সকাল সাড়ে ১০টায় প্রথমবার মাঠ পরিদর্শন করেন এবং ত্রুটিপূর্ণ জায়গাগুলোতে আরও কাজ করার নির্দেশ দেন।

ভারতের পেসাররা এই স্যাঁতসেঁতে পিচ থেকে বাড়তি সুবিধা পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। বিশেষ করে প্রথম ঘণ্টায় বোলারদের জন্য সুযোগ থাকছে ব্যাটসম্যানদের ফাঁদে ফেলার। তবে আম্পায়ারদের পর্যবেক্ষণের পরও মাঠ পুরোপুরি খেলার উপযোগী করতে কিছুটা সময় লাগতে পারে।

উল্লেখ্য, বৃষ্টির কারণে দ্বিতীয় দিন পুরোপুরি ভেস্তে গেছে এবং প্রথম দিনও খেলা হয়েছিল মাত্র ৩৫ ওভার। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১০৭ রান।

Scroll to Top