তামিমের সিদ্ধান্তে আটকে আছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি

চাটগাঁ নিউজ ডেস্ক: আন্তর্জাতিক ক্যারিয়ারের বিষয়ে বিপিএলের পরে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান তামিম ইকবাল। বিসিবি সভাপতি নাজমুল হাসানও তাকে জাতীয় নির্বাচন ও বিপিএল পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন। জানুয়ারির পরই তাই তামিম জাতীয় দলে খেলে যাবেন কিনা, খেললে কোন ফরম্যাটে খেলবেন এসব বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

তার ওই সিদ্ধান্তের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির বিষয়টি আটকে আছে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস মঙ্গলবার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, তামিমের পরিকল্পনা জানার পরে কেন্দ্রীয় চুক্তির বিষয়টি চূড়ান্ত করবেন তারা।

বিসিবির এই কর্মকর্তা বলেছেন, ‘আমরা তামিমের জন্য অপেক্ষা করছি। তামিম ও বিসিবি সভাপতির মধ্যে একটা বৈঠক হয়েছে। সেখানে কী আলাপ হয়েছে না হয়েছে, আমরা জানি না। তার ভবিষ্যত পরিকল্পনা কী শুনতে হবে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করতে হবে।’

তামিম আন্তর্জাতিক ক্যারিয়ারের বিষয়ে বিপিএলের পরে সিদ্ধান্ত নেবেন জানালেও বিসিবি আশা করছে জানুয়ারিতে তার পরিকল্পনা জানতে পারবেন তারা। বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, জানুয়ারি মাসে তার পরিকল্পনা জানার কথা। আরও ১০-১৫ দিন দেরি আছে। তার পরিকল্পনা জানার পর কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হবে।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ পারফরম্যান্স করলে তাকে টি-২০ দলে নেওয়া হবে বলেও মন্তব্য করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে দারুণ ক্রিকেট খেলা রিয়াদ টি-২০ দলের বাইরে আছেন। জালাল ইউনুস জানিয়েছেন, নির্বাচক-কোচরা তার পারফরম্যান্স পর্যবেক্ষণ করবেন। ভালো খেললে তার দলে ফেরার সুযোগ আছে।

Scroll to Top