চট্টগ্রামে ডাক্তারের অদক্ষতায় নবজাতকের মৃত্যু

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামের হাটহাজারীতে ডেলিভারি করানোর সময় অদক্ষতা ও অবহেলাজনিত কারনে এক নবজাতকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়ে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে ভুক্তভোগী মো. মহিউদ্দিন।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ‘ফতেয়াবাদ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে’ ডেলিভারি করার সময় এ ঘটনা ঘটে। নিহত নবজাতক হাটহাজারী পৌরসভার ৩নং ওয়ার্ড পূর্ব দেওয়ান নগর কালাচান ফকির বাড়ির মহিউদ্দিন ও ফারহানা দম্পতির সন্তান।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে ভিকটিম সাদিয়া আকতার(২০) কে ডেলিভারি সক্রান্ত বিষয়ে ওই প্রতিষ্ঠানে নিয়ে যাওয়া হয়। এ সময় ক্লিনিকের পক্ষ থেকে বলা হয় রোগীর অবস্থা ভালো আছে এবং ডেলিভারিও নরমাল হবে। পরে বেলা আনুমানিক ৪ টার দিকে রোগীর অবস্থা খারাপ বলে জানান সংশ্লিষ্ট চিকিৎসক পরিচয় দেয়া ডা. সাবরিনা। একপর্যায়ে মাগরিবের পর ওই ডাক্তার ও সহকারীগণ বাচ্চাটা মারা গেছে বলে জানান।

এমন অবস্থায় বাচ্চার লাশ দেখতে চাইলে ক্লিনিক কর্তৃপক্ষ লাশ দেখতে বাধা দেন। পরে স্বজনরা জোর করে প্যাকেট খুললে দেখা যায় মাথার বাম পাশে থেতলানো রক্তাক্ত। লাশের এমন অবস্থা এবং মৃত্যুর কারন জানতে চাইলে ওই চিকিৎসক পরিচয় দেয়া ডা. সাবরিনা বিভ্রান্তিমূলক তথ্য প্রদান করে।

ভিকটিমের স্বামী মহিউদ্দিন বলেন, এ ঘটনায় আমরা হাটহাজারী মডেল থানায় অভিযোগ করতে গেলে তারা অভিযোগ না নিয়ে সিভিল সার্জন বরাবরে অভিযোগ দিতে পরামর্শ দেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান চাটগাঁ নিউজকে জানান, বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তদন্ত করা হচ্ছে। তদন্ত করে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top