টেন মিনিট স্কুলের ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল

চাটগাঁ নিউজ ডেস্ক : দেশের অনলাইনভিত্তিক শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান টেন মিনিট স্কুলের জন্য পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করেছে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড।

মঙ্গলবার (১৬ জুলাই) স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে পোস্ট করা এক স্ট্যাটাসে এই তথ্য জানানো হয়।

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পোস্টে বলা হয়, টেন মিনিট স্কুলের জন্য ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব স্টার্টআপ বাংলাদেশের পক্ষ থেকে বাতিল করা হলো।

এছাড়া ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে পোস্টটি শেয়ার করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তবে, ঠিক কী কারণে পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করা হলো, তা জানানো হয়নি।

বিনিয়োগ প্রস্তাব বাতিলের কারণ জানতে চাইলে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিনিয়োগ বাতিলের কারণ প্রকাশ্যে জানানো চুক্তির বরখেলাপ। তিনি বলেন, প্রথমত হচ্ছে- আমাদের যেহেতু এটা একটা বিনিয়োগকারী প্রতিষ্ঠান, আমাদের কিছু নন ডিসক্লোজার এগ্রিমেন্ট থাকে। আমাদের কাছে শত শত আবেদন আসে বিনিয়োগের জন্য। সেখান থেকে আমরা ৩৬টি কোম্পানিতে প্রায় ১২০ কোটি টাকা বিনিয়োগ করেছি। আরও প্রায় ৫০টির মতো কোম্পানি বিনিয়োগের প্রক্রিয়াধীন আছে।

তিনি আরও বলেন, যেসব কারণ দেখিয়ে বন্ধ করা হয়েছে বলে খবর ছড়াচ্ছে, সেই ভিত্তিতে বলবো, কেউ যদি বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নিয়ে বিতর্ক তোলে, এসব আদর্শের বিরুদ্ধে অবস্থান নেয়, সেখানে সরকার ব্যবস্থা নেবেই।

সাংবাদিকদের অপর প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, এটা যে ব্যক্তি বা যে প্রতিষ্ঠানই হোক না কেন, তাদের অবশ্যই বাংলাদেশের প্রতি, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনা- এগুলোকে সমুন্নত রাখা উচিত

এ বিষয়ে টেন মিনিট স্কুলের সহপ্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক কোনো মন্তব্য করেননি।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে সোমবার একটি স্ট্যাটাস দেন আয়মান সাদিক। তিনি লেখেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top