টমটম উল্টে প্রাণ গেল হেলপারের

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ার শান্তিরহাট ওয়াসা প্রজেক্ট এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মো. রাসেল (১৯) নামে টমটম গাড়ির এক হেলপার নিহত হয়েছে। মঙ্গলবার রাতে চট্টগ্রাম ম্যাডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে নামাজের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে লাশ দাফন করা হয়। নিহত রাসেল রাউজানের ঊনসত্তর পাড়া গ্রামের গৌরি শংকর হাট এলাকার মো. কামালের ছেলে। এই ঘটনায় টমটম চালক বিজয় দাশ (২২) আহত হয়েছেন।

স্থানীয় সুত্রে ও সিসিটিভি ক্যামরায় দেখা যায়,  মঙ্গলবার বিকাল ৪টা ১৯মিনিটের দিকে কাপ্তাই সড়কের পূর্ব দিক থেকে একটি এবি ট্রাভেলস বাস অন্য একটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করে দ্রুতগতিতে পশ্চিম দিকে চলে যায়। এটি অতিক্রম করার মুহুর্তের মধ্যেই একইস্থানে দ্রুতগামী টমটম গাড়িটি পশ্চিম দিক থেকে এসে ওই স্থানে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের সাথে ধাক্কা খেয়ে উলটে যায়। এতে টমটম চালক ছিটকে দূরে গিয়ে পড়লেও হেল্পার রাসেল টমটমের নিচেই চাপা পড়েন। স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক রাসেলকে চট্টগ্রাম ম্যাডিকেলে প্রেরণ করেন। সেখানে চিকিৎসকরা রাতে তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার পর স্থানীয় উত্তেজিত জনতা শান্তিরহাট এলাকায় বেশ কিছু এবি ট্রাভেলস পরিবহনের বাস আটকিয়ে ভাঙচুরের চেষ্টা চালায়। তবে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

দুর্ঘটনার ব্যাপারে জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, “এই ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে বিনা ময়নাতদন্তে লাশ দাফন করার জন্য লিখিত ভাবে আবেদন করে। পরে ময়নাতদন্ত ছাড়াই লাশটি পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়।”

এদিকে বুধবার নামাজের জানাজার সময় এলাকাজুড়ে শোকের ছায়া দেখা যায়। সাধারণ মানুষ এই দুর্ঘটনার জন্য সড়ক দখল করে গাড়ি দাঁড় করিয়ে রাখা এবং অপরাপর গাড়িগুলোর বেপরোয়া গতিকেই দায়ী করেন। অত্যন্ত দরিদ্র পরিবারের চা দোকানদারের এই সন্তান রাসেল তিনভাইয়ের মধ্যে সবার বড় ছিলো।

Scroll to Top