ছাত্র-জনতার বিজয় সফল করতে জামায়ত কর্মীদের দায়িত্বশীল ভুমিকা রাখতে হবে

ঈদগাঁও প্রতিনিধি: ছাত্রসমাজ আমাদেরকে নতুন বাংলাদেশের সন্ধান দিয়েছে। ছাত্রসমাজের আকাঙ্ক্ষার বাংলাদেশ বিনির্মাণে জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় এসিস্ট্যান্ট সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান।

শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে কক্সবাজারের ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে উপজেলা জামায়াতে ইসলামী আয়োজিত বিশাল কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, ছাত্র আন্দোলনের দাবির সাথে একাত্মতা পোষণ করে সেনাপ্রধান ঝুঁকি নিয়ে দেশের হাল ধরেছিলেন বলেই দীর্ঘদিনের স্বৈরাচারী শাসন থেকে এ দেশ মুক্ত হয়েছে। দেশের ক্রান্তিকালে সেনাবাহিনীর এ বলিষ্ঠ ভূমিকা প্রশংসার যোগ্য। দেশকে দ্বিতীয়বার স্বাধীন করতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন যে ঐতিহাসিক ভূমিকা রেখেছে তার জন্য তাদের বিরোচিত সংবর্ধনা দেয়া উচিত বলে মন্তব্য করেন। তরুণ ছাত্র সমাজ ও সর্বস্তরের জনগণ বিজয়ের যে ঐতিহাসিক সূচনা করেছেন তাকে অবশ্যই সদ্ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, একটি মহল অসাম্প্রদায়িকতার জিগির তুলে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। কিন্তু তাতে তারা সফল হতে পারেনি। আওয়ামী লীগের পাতি নেতারাই অভিযোগ উঠা এসব মন্দিরে হামলা চালিয়েছে। শেখ হাসিনার পতন কোন দলের একার বিজয় নয়। এটা ছাত্র-জনতার ঐতিহাসিক বিজয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঈদগাঁও সাংগঠনিক উপজেলা আমীর মাওলানা ছলিম উল্লাহ জিহাদী। সমাবেশ কোটাবিরোধী আন্দোলনে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়।

সমাবেশ পরবর্তী সংঘটিত ছাত্র আন্দোলনে ঈদগাঁওতে পুলিশের গুলিতে নিহত ইসলামাবাদের পশ্চিম গজালিয়ার দাখিল দশম শ্রেণি পড়ুয়া শহীদ নুরুল মোস্তফার বাড়ীতে যান এবং পরিবারের খোঁজ খবর নেন। তিনি এসময় শহীদের পরিবারের হাতে নগদ ১ লাখ টাকার সহযোগিতা তুলে দেন এবং আগামীতে সম্ভাব্য সবরকম সহযোগিতার আশ্বাস দেন।

চাটগাঁ নিউজ/সেলিম/এআইকে

Scroll to Top