চিনিসহ ট্রাক ছিনতাইয়ের চেষ্টা, বিএনপির দুই নেতাকে বহিষ্কার

চাটগাঁ নিউজ ডেস্ক : সিলেটের ওসমানীনগরে ট্রাকভর্তি চোরাই চিনি ছিনতাই করতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন সিলেট মহানগর বিএনপির দুই প্রভাবশালী নেতা। এ ঘটনার পর দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে সিলেট মহানগর বিএনপি তাদেরকে দল থেকে বহিষ্কার করে।

সোমবার (১৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ্ সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- সিলেট মহানগর বিএনপির ২৫ নম্বর ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমার বারখলার ৪৫ রূপালি আবাসিক এলাকার মো. সোলেমান হোসেন সুমন (৪২) এবং ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ভার্থখলার সোনালি ২২ আবাসিক এলাকার মো. আবদুল মান্নান (৪৩)।

এর আগে পুলিশ ওসমানীনগরে ভারতীয় চোরাই চিনির ট্রাক ছিনতাইয়ের চেষ্টাকালে মহানগর বিএনপির দুই নেতাসহ ৬ জনকে আটক করে।

আটককৃত বাকিরা হলেন- সিলেট সদর উপজেলার বটেশ্বরের মলাইটিলার মনির আহমদ (৩২), জৈন্তাপুরের বাঘেরখালের তোফায়েল আহমদ (২৬), একই এলাকার মো. শাহীন আহমদ (২৫) ও গোয়াইনঘাটের ফতেহপুর তৃতীয়খণ্ডের নজরুল ইসলাম (৪২)।

ওসমানীনগর থানার ওসি (তদন্ত) আরাফাত জাহান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। এ সময় তাদের কাছ থেকে ২৫০ বস্তা ভারতীয় চিনি জব্দের দাবি করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সিলেট সীমান্ত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ভারতীয় চোরাই চিনির ট্রাকটিকে সিলেট থেকে পিছু ধাওয়া করেন আটক হওয়া বিএনপির দুই নেতাসহ অজ্ঞাত কয়েকজন। তারা শেরপুর এলাকায় পৌঁছার পর ট্রাকটি ছিনতাইয়ের চেষ্টা করেন। জনতা বুঝতে পেরে তাদের আটক করে পুলিশকে খবর দেয়। তখন আটক দুজন নিজেদের বিএনপি নেতা হিসেবে পরিচয় দেন।

স্থানীয়রা আরও জানান, ওয়ার্ড বিএনপির দুই নেতার নেতৃত্বে নেতাকর্মীরা চিনির ট্রাকটি ছিনতাইয়ের উদ্দেশ্যে সিলেট থেকে ধাওয়া করেন।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি,তদন্ত) আরাফাত জাহান চৌধুরী ৬ জন আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আটক হওয়া ছয়জনের মধ্যে বিএনপির দুই নেতার বিরুদ্ধে ছিনতাইয়ের চেষ্টা এবং অপর চারজনের বিরুদ্ধে চোরাচালান দমন আইনে পৃথক মামলা হয়েছে।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top