চবি ছাত্র হৃদয় তরুয়া হত্যাকারী সেই যুবলীগ নেতা গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক:  নগরীর চান্দগাঁও থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে নিহত চবি ছাত্র হৃদয় তরুয়া হত্যা মামলার আসামি এইচ.এম মিঠুকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)।

রবিবার (৬ অক্টোবর) নগরীর চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এইচ এম মিঠু যুবলীগ কর্মী এবং কিশোর গ্যাং লিডার বলে জানিয়েছে র‌্যাব। গ্রেপ্তার মিঠু চান্দগাঁও থানাধীন কাজি বাড়ির মৃত মাহবুব আলমের ছেলে। তিনি নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারী হিসেবেও পরিচিত।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম।

তিনি জানান, গত ১৮ জুলাই চান্দগাঁও এলাকায় ছাত্র-জনতার আন্দোলনে স্লোগান দিতে থাকে হৃদয় তরুয়া। এসময় যুবলীগ কর্মী এবং কিশোর গ্যাং লিডার এইচ.এম. মিঠুর নেতৃত্বে শিক্ষার্থীদের উপর গুলিবর্ষণ করা হয়। এসময় হৃদয় দৌড়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করলে মিঠু তাকে গুলি করে। পরে তাকে পিটিয়ে চলে যায় তারা। তাকে উদ্ধার করে নগরীর বেসরকারি হাসপাতাল পার্ক ভিউ হাসপাতালে নিয়ে যায় তার বন্ধুরা।

পরে সেখান থেকে চিকিৎসকদের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ২৩ জুলাই সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় চান্দগাঁও থানায় হৃদয়ের বন্ধু আজিজুল হক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মিঠুর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top