চবি উপাচার্যকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবু তাহেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (১১ আগস্ট) বেলা ১১টা থেকে আন্দোলন শুরু হওয়ার পর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ ঘোষণা দেন তারা।

শিক্ষার্থীদের অভিযোগ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী ছাত্রলীগের অতর্কিত হামলায় নিরব ভূমিকা পালন করেন তিনি। এছাড়াও আন্দোলনের সময় সাধারণ শিক্ষার্থীদেরকে হল থেকে বের করে দিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদেরকে প্রটোকল দিয়ে হলে থাকার সুযোগ করে দেন। এরই জের ধরে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করেন তারা। তিনি এখন পর্যন্ত পদত্যাগ না করায় শিক্ষার্থীরা অবাঞ্ছিত ঘোষণা করেছেন বলে জানা গেছে।

সমন্বয়ক আব্দুর রহমান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বর্তমান নির্লজ্জ প্রশাসন নিজেদেরকে টিকিয়ে রাখার জন্য একটা গোষ্ঠীর সঙ্গে আপোষ করছেন। বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি বহাল এবং হলগুলো একটি পক্ষের হাতে তুলে দেওয়ার জন্য তারা ষড়যন্ত্র করছেন। তিনি এসব অপকর্ম করেও এখনও পদত্যাগ না করায় তাকে এই ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের, উপ-উপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী এবং প্রক্টরিয়াল বডি, হল প্রভোস্টসহ প্রশাসনের কর্মকর্তাদের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত ৯ আগস্ট থেকে শুরু করে টানা তিনদিন ধরে চলছে এ আন্দোলন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top