এমপি লতিফকে গ্রেপ্তার দেখাল পুলিশ : ৩ দিনের রিমান্ডে

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার একটি মামলায় গ্রেফতার চট্টগ্রাম-১১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এম এ লতিফকে তিনদিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (১৭ আগস্ট) চট্টগ্রামের প্রথম মেট্রোপলিটন আদালতের বিচারক জুয়েল দেব এ আদেশ দেন। এর আগে তাঁর বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদ করা হয়।

এর আগে আজ শনিবার (১৭ আগস্ট) ভোর সাড়ে ৬টায় নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ বোস্তামী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সিএমপির ডবলমুরিং থানা পুলিশ জানায়।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের জিআরও শাখায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তা রঘুনাথ। তিনি বলেন, ডবলমুরিং থানার একটি মামলায় সাবেক এমপি এমএ লতিফের বিরুদ্ধে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে শুক্রবার (১৬ আগস্ট) রাতে নগরের বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ বোস্তামী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর কাদের পাটোয়ারী জানান, সাবেক সংসদ সদস্য এম এ লতিফকে শুক্রবার রাতে বায়েজিদ বোস্তামী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৭ আগস্ট) ৭ দিনের রিমান্ড আবেদনসহ তাকে আদালতে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এরশাদ নামের এক ব্যক্তি গুলিতে আহত হন। এরশাদ শুক্রবার ডবলমুরিং থানায় এম এ লতিফসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা করেন। মামলায় এম এ লতিফ গুলি করার হুমকি দেন বলে অভিযোগ করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নগরীর মাদারবাড়ি নসু মালুম মসজিদ এলাকায় আত্মীয়ের বাড়ীতে আত্মগোপন থাকাকালে স্থানীয় জনগণ ওই বাড়ী ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে থবর পেয়ে সেনা বাহিনী তাকে জনরোষ থেকে উদ্ধার করে নিরাপদে নিয়ে যায়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top