চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষ, ১২০০ জনের বিরুদ্ধে মামলা দিল চসিক

চাটগাঁ নিউজ ডেস্কঃ  নগরে ফুটপাত থেকে হকার উচ্ছেদ ও পুনর্দখল ঠেকাতে চট্টগ্রাম সিটি করপোরেশনের অভিযান চলাকালে কর্মকর্তাদের ওপর হামলার অভিযোগে ১ হাজার ২০০ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট দপ্তরের পেশকার মো. আবু জাফর চৌধুরী বাদী হয়ে কোতোয়ালী থানায় এ মামলা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ।

মামলায় আসামিরা হলেন- চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সাধারণ সম্পাদক মাসুম (৪৫), সভাপতি মিরন হোসেন মিলন (৫২), যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া (৪৭), সম্পাদক মন্ডলীর সদস্য শাহীন আহমদ (৪৬), সদস্য নূর মোহাম্মদ (৪৫), চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু (৫৯), সাধারণ সম্পাদক জসিম মিয়া (৫০), চট্টগ্রাম হকার্স লীগের সাবেক সভাপতি ঋষি বিশ্বাস (৫৩), সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি (৪৮), চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সাধারণ সম্পাদক তারেক হায়দার (৩৮) এবং সোহেল (৩৫)। এছাড়াও এই মামলায় অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষে ৩ পুলিশ ও চসিকের পরিচ্ছন্ন বিভাগের ৪ কর্মীসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। এছাড়া অভিযানে ব্যবহৃত ২টি ডাম্প ট্রাক, ১টি পিকআপ ও চসিকের বিদ্যুৎ উপ-বিভাগের এরিয়াল লিফট ভাঙচুর করা হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top