চট্টগ্রামে সেরা করদাতা হলেন পিএইচপি ফ্যামিলির আকতার পারভেজ

চাটগাঁ নিউজ ডেস্ক: ৪০ বছরের নিচে তরুণ ক্যাটাগরিতে পিএইচপি মোটর লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মো. আকতার পারভেজ সেরা করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে সেরা করদাতা সন্মাননা অনুষ্ঠানে আকতার পারভেজকে এই সম্মাননা দেয়া হয়।

পাশাপাশি এবছর চার ক্যাটাগরিতে ২০২২-২৩ করবর্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান ও কক্সবাজারের ৪২ জন সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রামের আয়কর বিভাগ।

এসময় আকতার পারভেজ তাঁর বক্তৃতায় সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানিয়ে বলেন, আমি জীবনে অনেক পুরষ্কার পেয়েছি কিন্তু এইটা আমার জীবনের সেরা পুরষ্কার। আমি মনে করি, প্রত্যেক তরুণের স্বপ্ন হওয়া উচিত যেন এই ধরণের একটি পুরষ্কার সে অর্জন করতে পারে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলী হোসাইন আকবর আলী, ব্যবস্থাপনা পরিচালক আমীর আলী হোসেন ও পেডরোলো গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নাদের খান।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন ও বৃহৎ করদাতা ইউনিটে দীর্ঘ সময় করদাতা ক্যাটাগরিতে পুরস্কার পান চাক্তাইয়ের তদুল কান্তি বিশ্বাস ও লালখান বাজারের আবু মোহাম্মদ জিয়াউদ্দিন খান। সর্বোচ্চ করদাতা নারী ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন নাসিরাবাদ হাউজিং সোসাইটির বিলকিছ আলী হোসাইন। এছাড়া চট্টগ্রাম জেলা থেকে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন হাটহাজারীর সন্তান মেসার্স ইয়াকুব এন্ড ব্রাদার্সের সত্ত্বাধিকারী মোহাম্মদ ইয়াকুব আলীসহ আরো অনেকেই।

সেরা করদাতা সম্মাননা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান্র আহ্বায়ক চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কর কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন শিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমি চট্টগ্রামের মহাপরিচালক সুরেশ চন্দ্র বিশ্বাস, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি’র সভাপতি ওমর হাজ্জাজ।

এসময় এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম তালুকদার বলেছেন, করদাতাদের হয়রানি কমিয়ে অন্যান্য সেবা পাওয়ার ক্ষেত্রে নিয়মিত করদাতাদের জন্য বিশেষ কার্ড চালু করা দরকার। আয়করদাতাদের ভোগান্তি কমাতে অটোমেশন সিস্টেম পুরোপুরি চালুর আহ্বানও জানিয়েছেন তিনি।

Scroll to Top