চট্টগ্রামে রবিবার ১৫ ঘন্টার জন্য কারফিউ শিথিল

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘটিত সংহিংসতার কারণে দেশব্যাপী চলমান কারফিউ রবিবার (২৮ জুলাই) চট্টগ্রাম মহানগরীতে ১৫ ঘন্টার জন্য শিথিল থাকবে। এদিন সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

আজ শনিবার (২৭ জুলাই) রাতে সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীতে ১৪ ঘন্টা কারফিউ শিথিল ছিল।

এডিসি কাজী মো. তারেক আজিজ বলেন, চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ায় শিথিলের সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই রবিবার আরও এক ঘণ্টা কারফিউ শিথিলের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। আজ (শনিবার) ১৪ ঘণ্টা শিথিল ছিল কারফিউ। শনিবার চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জারিকৃত কারফিউ রবিবার (২৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। রবিবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৫ ঘণ্টা বিরতি দিয়ে পুনরায় কারফিউ বলবৎ হবে।

চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে অস্থিরতা শুরু হলে নাশকতা প্রতিরোধে সরকার গত ১৯ জুলাই শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে দেশের বিভিন্ন স্থানে জরুরী অবস্থা ঘোষণা করে, মোতায়েন করা হয় সেনা সদস্যদের। এরপর পরিস্থিতি উন্নতি হলে কারফিউ শিথিল করা হলেও এখনো তা তুলে নেয়া হয়নি।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top