চট্টগ্রামে ভ্যানে ১৪০ টাকা ডজনে ডিম বিক্রি করছেন পাঁচ বন্ধু

নিজস্ব প্রতিবেদক : উচ্চমূল্য ঠেকাতে ১৪০ টাকা ডজনে ডিম বিক্রি করছে পাঁচ বন্ধুর একটি দল। তিনদিন তিনটি ভিন্ন স্পটে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তারা।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৪টা থেকে বহদ্দারহাট মোড়ে ভ্যানে করে এই ডিম বিক্রি করা হচ্ছে। বাজার দরের চেয়ে সাশ্রয়ে ডিম কিনতে পারায় ক্রেতা সাধারণও যারপরনাই খুশি।

উদ্যোক্তাদের একজন মো. আরিফ বলেন, ‘ব্যবসায়ীরা সরকারের নির্দেশনা না মেনে বেশি দামে ডিম বিক্রি করছে। আমরা পাঁচ বন্ধু মিলে প্রতিডজন ডিম ১৪০ টাকায় বিক্রির উদ্যোগ নিয়েছি। আশা করছি, আমাদের দেখাদেখি অন্যরাও সাধারণ ভোক্তাদের পাশে দাঁড়িয়ে ডিম বিক্রির উদ্যোগ নেবেন। এতে করে সিন্ডিকেট প্রথা ভেঙে সহনীয় দামে পণ্য বিক্রি করবেন দোকানিরা।’

তিনি আরও বলেন, ‘আমরা মোট তিন দিন তিনটি ভিন্ন স্পটে এই ডিম বিক্রি করবো। প্রথম দিন তিন হাজার ডিম সরাসরি খামার থেকে কিনে ক্রেতার কাছে বিক্রি করেছি। কাল আমরা চকবাজার এলাকায় আরও তিন হাজার ডিম বিক্রি করবো।

সরকার ঘোষিত ডিমের দাম খুচরায় ১১ টাকা ৭৯ পয়সা, পাইকারিতে ১১ টাকা ১০ পয়সা এবং উৎপাদক পর্যায়ে ১০ টাকা ৮০ পয়সা করে বিক্রির কথা রয়েছে। তবে এ দামে ডিম চট্টগ্রামের কোথাও বিক্রি হচ্ছে না। তবে নগরীর বেশিরভাগ এলাকায় এখনও প্রতিডজন ডিম বিক্রি হচ্ছে ১৭০ টাকা করে।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top