চট্টগ্রামে বিদিশা এরশাদসহ ৩ জনের বিরুদ্ধে মামলার আবেদন

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটি টাকা আত্মসাৎ ও মালামাল চুরির অভিযোগে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিকসহ (বিদিশা এরশাদ) তিনজনের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলার আবেদন করা হয়েছে।

গতকাল সোমবার (২৯ জুলাই) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান জিনিয়ার আদালতে মোরশেদ মঞ্জুর রুবেল নামের এক ব্যবসায়ী মামলার আবেদনটি করেন।

মোরশেদ মঞ্জুর নগরীর পাঁচলাইশ থানাধীন শফি টাওয়ারের বাসিন্দা। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রুবেল সুপার মার্কেট ও ঢাকার ইসলামপুরের মেসার্স লতিফা বাহাদুর ফেব্রিক্স নামের ব্যবসা প্রতিষ্ঠানের মালিক।

বিদিশা সিদ্দিক ছাড়া বাকি দুই বিবাদী হলেন- গাইবান্ধার বাসিন্দা রাশেদুল ইসলাম রাশেদ ও শাহজাদা খন্দকার।

বিষয়টি আজ মঙ্গলবার নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী মো. হাশেম বলেন, মামলার আবেদন পরবর্তী আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য আগামী ৫ আগস্ট দিন ধার্য করেছেন।

মামলার আবেদনে বলা হয়, বিদিশার স্বামী তথা এরিক এরশাদের বাবার মৃত্যুর পর পারিবারিক বিভিন্ন জটিলতায় বিদিশা ও এরিক আর্থিক অসুবিধায় পড়ে। মানবিক কারণে বাদী তাদের পাশে দাঁড়িয়ে প্রচুর আর্থিক সাহায্য করেন। ভাড়ায় লাগিয়ে এ অর্থ পরিশোধের জন্য বিদিশার পরামর্শে এরিক তাদের ট্রাস্টের পাঁচটি নিশান, জিপ, মাইক্রোবাস আমমোক্তারমূলে বাদীর কাছে হস্তান্তর করেন। বিদিশাও গত বছরের ১০ ডিসেম্বর ৩৯ লাখ টাকায় তার মালিকানাধীন একটি সিডান কার বাদীর কাছে বিক্রি করে দখল হস্তান্তর করেন এবং মালিকানা হস্তান্তরের জন্য হলফনামাও সম্পাদন করে দেন।

এছাড়া বিভিন্ন তারিখে বিদিশা ও তার ছেলে এরিকের কঠিন সময়ে বাদী নগদ ১ কোটি ৮০ লাখ টাকা ধারও দেন। বিপরীতে বিদিশার পরামর্শে এরিক বাদীকে ৯০ লাখ টাকার দুটি চেক প্রদান করেন।

মামলার আবেদনে আরও বলা হয়, বিদিশা অপর দুই বিবাদীর সহযোগীতায় গত ২১ এপ্রিল বাদীর খুলশীর শফি টাওয়ারের বাসা থেকে বৃদ্ধ বাবা মাকে ভয়ভীতি দেখিয়ে ১০ লাখ টাকা মূল্যের ২২টি হাতঘড়ি, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক, জনতা ব্যাংক, ওয়ান ব্যাংক, এন আর বি গ্লোবাল ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংকের অলিখিত ও স্বাক্ষরবিহীন ৬টি চেক বই, দুটি স্যামসাং এনড্রয়েড মোবাইল ও একটি অপ্পো মোবাইল, বিদিশার কাছ থেকে কেনা গাড়ির ডকুমেন্টস ফাইল, এরিক থেকে কেনা গাড়ির ডকুমেন্ট ও স্ট্যাম্প, বিদিশার সাথে ৩টি ব্যবসায়িক চুক্তি ও ধানমন্ডি এলাকায় অবস্থিত বিদিশার কাছ থেকে নেয়া একটি রেস্টুরেন্টের দোকান ভাড়ার দলিল, মোটর সাইকেলের ক্রয় রশিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ চুক্তি ও দলিলাদি, ব্যাগে রক্ষিত নগদ ৪০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়।

এ সময় বাদীর পিতা-মাতাকে বলা হয়, ‘তোমাদের পোলা আমাদের ম্যাডামের সাথে টক্কর দিতে আসছে, বাঁচতে চাইলে ম্যাডামের পায়ে ধরে ক্ষমা চাইতে হবে। বাদীর বাসা থেকে এসিসহ আরও বেশ কিছু জিনিসপত্র চুরি করে নিয়ে যাওয়া হয়েছে বলেও মামলার আবেদনে বলা হয়। বিবাদীরা একটি সংঘবদ্ধ দল, যারা ক্ষমতার দাপট দেখিয়ে মানুষের সর্বস্ব লুটে খায় উল্লেখ করে আবেদনে আরো বলা হয়, প্রাপ্য ১ কোটি ৮০ লাখ টাকা শোধের জন্য এরিককে লিগ্যাল নোটিশ প্রদান করলে বিবাদী বিদিশা আরও ক্ষিপ্ত হয়ে বাদীকে প্রাণ নাশের হুমকি দেন।’

এ ব্যাপারে বিদিশা জানান, মোরশেদ মঞ্জুর তাদের গাড়িচালক ছিলেন। তাদের গাড়ি চুরির অভিযোগে মোরশেদ মঞ্জুর বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেছেন। মামলা থেকে বাঁচতে এসব মিথ্যা অভিযোগ করেছেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top