চট্টগ্রামে বজ্রপাতে এক যুবক ও দুই গরুর মৃত্যু

 চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামে বজ্রপাতের পৃথক দুই ঘটনায় এক যুবক ও কৃষকের দুই গরুর মৃত্যু হয়েছে। শনিবার ও রোববার ফটিকছড়ি ও রাউজানে এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার (১৯ মে) বেলা ১১টার দিকে বজ্রপাতে রাউজানে পূর্বগুজরা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের কৃষকের দুই গরুর মৃত্যু হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষক নাম শামসুল আলম বলেন, সকালে জমিতে গরু দুটিকে ঘাস খাওয়ানোর জন্য খুঁটির সাথে বেঁধে রেখে এসেছিলাম। বজ্রপাত শুরু হলে গরু দুটি আনতে বের হয়েও যেতে পারিনি। পরে খবর পেয়ে সেখানে গিয়ে গরু দুটিকে মৃত অবস্থায় দেখতে পাই। গরু দুটির বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা।

রাউজানের ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসু বলেন, বজ্রপাতে দুটি গাভির মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। বৃষ্টি বা বজ্রপাতের সময় গরু খোলা মাঠে রাখা যাবে না।

এদিকে ফটিকছড়িতে বজ্রপাতে হয়ে ১২ দিন মৃত্যুর সাথে যুদ্ধ করে হেরে গেলেন মুহাম্মদ শামসুল আলম (৩৫)। শনিবার (১৮ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

শামসুল আলম ফটিকছড়ির ভূজপুর ইউনিয়নের সৈয়দ বাড়ির মাস্টার শফীর ছেলে।

গত ৬ মে ভূজপুর থানার পাশে বজ্রপাতে দগ্ধ হন শামসুল আলম। এসময় তার শরীরের বিভিন্ন অংশ ও মাথা ঝলসে যায়। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ বিষয়ে ভূজপুর ইউপি চেয়ারম্যান শাহজাহান চৌধুরী বলেন, বজ্রপাতে আহত শামসুল শনিবার চমেক হাসপাতালে মারা গেছে।

 চাটগাঁ নিউজ/এসএ

 

Scroll to Top