চট্টগ্রামে পুলিশ ও কোটা বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের হাতাহাতি

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরীর টাইগারপাস এলাকায় মুখোমুখি অবস্থানে পুলিশ ও আন্দোলনরত কোটা বিরোধী শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় কয়েকজন শিক্ষার্থী ও এক নারী পুলিশ সদস্য আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে টাইগারপাস মোড় এলাকায় এ হাতাহাতির ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শী  সূত্রে জানা গেছে, টাইগারপাস একালায় শিক্ষার্থীদের ঘিরে রাখার প্রায় আধাঘণ্টা পর পুলিশি বাধা উপেক্ষা করেই শিক্ষার্থীরা লালখানবাজার হয়ে ওয়াসা’র দিকে যেতে থাকেন। এ সময় পুলিশকে উদ্দেশ করে ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। একপর্যায়ে তাদের সঙ্গে পুলিশের হাতাহাতি হয়।

এর আগে, দুপুর আড়াইটায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ নামে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সড়ক অবরোধের কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তারা বিকেল ৪টার দিকে বটতলী স্টেশনে জড়ো হতে থাকেন।

এরপর তারা মিছিল নিয়ে নগরের টাইগারপাস সড়ক অবরোধের জন্য এগিয়ে আসেন। বিকেল ৪টা ২০ মিনিটের দিকে পুলিশ সদস্যরা তাদের পেছন থেকে এবং সামনে থেকে ঘিরে অবরুদ্ধ করে ফেলেন।

আন্দোলনকারীরা জানিয়েছেন, সাধারণ জনগণকে ভুল বোঝানো হচ্ছে। আমাদের আন্দোলনের সঙ্গে ২০১৮-এর আন্দোলনের কোনো সম্পৃক্ততা নেই। আজকে আমাদের অবস্থান কর্মসূচি ছিল। কিন্তু যখনই আমরা টাইগারপাস ক্রস করতে যাই পুলিশ আমাদের আন্দোলনের বাধা প্রদান করেছে। যত বাধাই আসুক না কেন, যতক্ষণ পর্যন্ত আমরা দাবি আদায় না করছি, ততক্ষণ পর্যন্ত রাজপথ ছেড়ে যাবো না।

আন্দোলনরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম বলেন, আমরা ২০১৮ সালে একবার এই কোটাবিরোধী আন্দোলনে যুদ্ধ নেমে পড়েছিলাম। কিন্তু আবারও আমাদের সেই যুদ্ধে নামতে হয়েছে। এই ৫৬% কোটা যতদিন নিপাত হবে না, ততদিন আমাদের আন্দোলন চলবে।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

Scroll to Top