চট্টগ্রামে কোটা নিয়ে সহিংসতা : ১২ দিনে বিএনপির ৩৭০ নেতাকর্মী গ্রেফতার

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে চট্টগ্রামে ছড়িয়ে পড়া সহিংসতার ঘটনায় গত ১২ দিনে বিভিন্ন মামলায় ৩৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। দাবী করেছে নগর বিএনপি।

আজ শনিবার (২৭ জুলাই) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এই দাবী করে চট্টগ্রাম মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

বিবৃতিতে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৬ জুলাই মঙ্গলবার থেকে আজ শনিবার (২৭ জুলাই) পর্যন্ত চট্টগ্রামে বিএনপির ৩৭০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। নেতাকর্মীদের বিরুদ্ধে ১৮ টি মামলা দায়ের করেছে। এসব মামলায় ৩৭ হাজার জনকে আসামী করা হয়েছে।

এরমধ্যে গতকাল শুক্রবার থেকে আজকে সন্ধ্যা পর্যন্ত ২০ জনকে গ্রেফতার করেছে। আজকে সন্ধ্যা ৭ টার দিকে কাট্টলী কর্নেল হাটস্থ বাসা থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মন্জুর আলম চৌধুরী মন্জুকে গ্রেফতার করেছে আকবর শাহ থানা পুলিশ। ৭০/৮০ জন পুলিশ তার আশরাফ আলী চৌধুরী বাড়ীর বাসা ঘেরাও করে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় পুলিশ তার পরিবারের সদস্যদের সবার মোবাইল ফোন কেড়ে নিয়ে সবাইকে এক জায়গায় দাড় করিয়ে রাখে। তাদের সাথে অশোভন আচরণ করে। তাছাড়া হালিশহর থানা পুলিশ বিএনপি নেতা কিং আলীকেও গ্রেফতার করেছে।

এছাড়া গতকাল থেকে অন্যান্য থানায় গ্রেফতারকৃতরা হলেন সদরঘাট থানা যুবদল নেতা মুরাদ হোসেন, পাঁচলাইশ থানা যুবদল নেতা হাফেজ মুহিবুল্লাহ, চান্দগাঁও ওয়ার্ড যুবদলের সদস্য মো. জুয়েল, মো. ফারুক, মো. রকি, মো. শাহজাহান, আবুল আরাফাত, মো. ইয়াছিন, মো. আলমগীর, ছালেহ আহমদ, আবদুল্লাহ মামুন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড যুবদল নেতা মো. কবির, বক্সিরহাট ওয়ার্ড যুবদল নেতা মো. আরিফ ও মো. শামীম।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top