চট্টগ্রামে আনসার সদস্যদের বিক্ষোভ, জাতীয়করণের দাবি

চাটগাঁ নিউজ ডেস্ক : জাতীয়করণের দাবিতে চট্টগ্রামে আনসার সদস্যরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। রোববার (১১ আগস্ট) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে কয়েকশ সাধারণ আনসার তাদের জাতীয়করণের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করে।

আনসার সদস্য শহীদুল আলম বলেন, সারাদেশে ৬০ হাজারের মতো অঙ্গীভূত সাধারণ আনসার রয়েছে। আমরা প্রশিক্ষিত এবং স্মার্টকার্ডধারী। সরকারি বেসরকারি স্থাপনা, দপ্তর সশস্ত্র পাহারা দিই। অথচ তিন বছর পর আমরা বেকার হয়ে যাই। কয়েকমাস বেকার থাকার পর আবার অগ্রাধিকারভিত্তিতে কাজে নেওয়া হয়। অথচ আমাদের চেয়ে কম কাজ করে ব্যাটালিয়ান আনসাররা।

তিনি বলেন, এখন থানায় পুলিশ নেই। আমরা নির্দেশনা মেনে থানা পাহারা দিচ্ছি। সড়কে ট্রাফিকের কাজ করছি।

আসলাম উদ্দিন নামের আরেক সদস্য বলেন, আনসারের মহাপরিচালক জাতিকে নানান মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করেছেন। যারা ভিডিপি কিংবা গ্রাম পুলিশ, তারা আনসারের সদস্য নয়। প্রতিষ্ঠানটাই আনসার ভিডিপি নামে। সারাদেশে আমাদের অঙ্গীভূত সাধারণ আনসার রয়েছে ৬০ হাজারের কম। দীর্ঘদিন ধরে আমরা জাতীয়করণের দাবি জানিয়ে আসছি। কিন্তু আমাদের দাবিগুলো সরকারের উচ্চদপ্তরে তোলা হয় না।

তিনি বলেন, আমরা দেশের সেবা করি। কোনো অস্থিরতা চাই না। দেশের সম্পদ রক্ষার্থে কাজ করি। কোনো উপায় না দেখেই এখন এক দফা দাবি নিয়ে রাস্তায় নেমেছি। সারাদেশের অঙ্গীভূত সাধারণ আনসাররা রাস্তায় নেমেছে। আমরা আমাদের দাবি আদায় করে ছাড়বো।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top