চট্টগ্রাম-৮: ত্রিমুখী লড়াইয়ে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের সম্ভাবনা

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রামের বোয়ালখালী ও চান্দগাঁও উপজেলা নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনে আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ের আভাস দেখা যাচ্ছে।

এই আসনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি যৌথভাবে প্রার্থী দিয়েছে। আওয়ামী লীগ তাদের প্রার্থী প্রত্যাহার করে নেওয়ায় এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দুই নেতা।

তারা হলেন, আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগর ইউনিটের কোষাধ্যক্ষ আবদুচ সালাম ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বিজয় কুমার চৌধুরী।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের দুই নেতা নিজ নিজ সমর্থকদের নিয়ে জোরালো প্রচারণা চালাচ্ছেন। এই দুই প্রার্থীর পক্ষে নিয়মিত প্রচার-প্রচারণা ও সমাবেশে অংশ নিতে দেখা যাচ্ছে আওয়ামী লীগ নেতাদের।

অপরদিকে, জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠও প্রচারণা চালাচ্ছেন। তবে আওয়ামী লীগের উল্লেখযোগ্য কোনো নেতাকে তার পক্ষে প্রচারণায় দেখা যাচ্ছে না।

ভোটারদের মতে, এই আসনে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও প্রচারণায় এই তিন প্রার্থীই দৃশ্যত এগিয়ে।

অবশ্য, এই আসনে কে জিতবে তা এখনই বলা মুশকিল। তবে স্বতন্ত্র প্রার্থীদের জয়ের সম্ভাবনা বেশি বলে মনে করছেন অনেকে।

এর কারণ হিসেবে তারা বলছেন, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মধ্যে সমঝোতার ফলে এই আসনে দুই দলের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছে। এছাড়া, আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থীর মধ্যেও পরস্পরের প্রতি তীব্র প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।

এই পরিস্থিতিতে ভোটারদের কেউ কেউ মনে করছেন, তারা নিরপেক্ষ প্রার্থীকে ভোট দেবেন।

Scroll to Top