চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে বাস-অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

রাউজান প্রতিনিধি: চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে যাত্রীবাহী বাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে মোহাম্মদ ইলিয়াস মিয়া (২৬) নামের ১ জন নিহত হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রাউজান অংশে সড়ক দূর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রাউজান উপজেলার কুন্ডেশ্বরী এলাকার রাউজান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সম্মুখে এই মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় মা-মেয়েসহ অটোরিকশার আরও ৩ যাত্রী গুরুতর আহত হয়েছেন।

নিহত ইলিয়াস মিয়া ছিলেন দূর্ঘটনায় পতিত অটোরিকশাটির চালক। তিনি রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের জনিপাথর গ্রামের মো. আলীর ছেলে। আহতরা হলেন রাউজান পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া গ্রামের মৃত আবুল কাশেমের স্ত্রী রুনা আক্তার (৪০), তার মেয়ে রিনা আক্তার (১২) ও একই এলাকার ফটো আক্তার।

রাউজান হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক জানান, সংবাদ পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত ৪জনকে উদ্ধার করে গহিরা জে.কে. মেমোরিয়াল হসপিটালের প্রেরণ করি। সেখানে কর্তব্যরত চিকিৎসক চালক মো. ইলিয়াসকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অপর তিনজন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, রাউজান টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সম্মুখে শহরগামী নাইস ট্যুর নামের একটি দ্রুতগামী যাত্রীবাহীবাস বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশাকে সামনে থেকে সজোরে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে প্রাণ হারান অটোরিকশা চালক। এই ঘটনায় উত্তেজিত জনতা বাসটি ভাংচুর করেন।

উল্লেখ্য, গত ৮ডিসেম্বর (শুক্রবার) সড়ক দূর্ঘটনায় আহত রিনা আক্তার (৩৮) এক নারী চট্টগ্রাম মেডিকেল কলেজের হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরণ করেন। গত ৩ ডিসেম্বর (রবিবার) চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের রাউজান পৌরসভার ৯নম্বর ওয়ার্ডে ট্রাক ও অটোরিকশার মুখোমুখি সংর্ঘষে তিনি গুরুতর আহত হয়েছিলেন। তিনি রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের হানিফ মাস্টারের স্ত্রী এবং রাউজান প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাধিক আনিসুর রহমানের বড় বোন। এরপূর্বে গত ৬ ডিসেম্বর (বুধবার) সকাল ১১ টায় রাউজান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নতুন রাস্তার মাথা নামক স্থানে একটি অটোরিক্সা নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের আইল্যান্ডে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে লিপি বেগম(৩৭)  নামের এক নারীর মৃত্যু হয়। তিনি রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার ব্যাটারি গলি এলাকার তৌহিদুল ইসলামের স্ত্রী।

Scroll to Top