চট্টগ্রাম নগরীতে জলাবদ্ধতায় ৫০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত: চসিক মেয়র

সিপ্লাস ডেস্ক: টানা বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় চট্টগ্রাম মহানগরীতে অন্তত ৫০ কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করে এক মাসের মধ্যে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার কথাও জানিয়েছেন তিনি।

শুক্রবার (১১ আগস্ট) ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শন করেন মেয়র। এসময় কালুরঘাট ফেরিঘাট পরিদর্শনে গিয়ে মেয়র দেখতে পান, দুইটি ফেরির মধ্য একটি নষ্ট থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। এ অবস্থায় জনগণের ভোগান্তি লাঘবে সড়ক ও জনপথ বিভাগকে জনস্বার্থে দ্রুত আরেকটি ফেরি চালুর নির্দেশ দেন তিনি।

চসিক মেয়র বলেন, পানি নামার সঙ্গে সঙ্গে দ্রুততম সময়ে আমরা নগরীর ক্ষতিগ্রস্ত সড়কের পরিমাণ নির্ধারণে জরিপ চালিয়েছি। আমরা জেনেছি, নগরীতে ৫০ দশমিক ৭০ কিলোমিটার সড়ক, ২ দশমিক ১৯৯ কিলোমিটার নর্দমা, এক দশমিক ৯৯৩ কিলোমিটার ফুটপাত ক্ষতিগ্রস্ত হয়েছে। যা মেরামতে অন্তত ৫৯ কোটি টাকা ব্যয় হবে বলে প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে।

এরই মধ্যে সংস্কারকাজ শুরু হয়েছে জানিয়ে বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, আশা করছি এক মাসের মধ্যে নগরীর সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হবে।

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম।

Scroll to Top