চট্টগ্রাম থেকে ২৫ লাখ টাকার ঢেউটিন নিয়ে চম্পট, মাদারীপুরে ধরা

নিজস্ব প্রতিবেদক : ট্রাকের রং, নম্বর প্লেট পরিবর্তন করে ২৫ লাখ টাকার মূল্যের ঢেউটিন নিয়ে উধাও হয়ে যায় তিন বন্ধুর সম্মিলিত এক চোর চক্র। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রামের অভিযানে সবুজ ফকির নামে চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে চুরি যাওয়া ঢেউটিনও উদ্ধার করা হয়। গ্রেফতার সবুজ ফকির গাড়িটির চালক বলে জানিয়েছে পিবিআই।

মঙ্গলবার (৮ অক্টোবর) পুলিশ সুপার পিবিআই কার্যালয়ে সম্মেলন কক্ষে এই উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম পিবিআই’র পুলিশ সুপার শেখ জয়নুদ্দিন জানান, ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম সীতাকুণ্ড কর্ণফুলী স্টিল মিল থেকে ২৫ লাখ টাকার ঢেউটিন লোড করে ভুয়া নাম্বার প্লেট ও রং পরিবর্তন করা ট্রাকটি নিয়ে হাওয়া হয়ে যায় চোর চক্র। পরে এই নিয়ে পিবিআইয়ের কাছে মামলা দায়ের করেন রুবেল হাওলাদার। মামলার বাদীর দেওয়া তথ্য মতে, পিবিআইয়ের বিশেষ দল কর্ণফুলী স্টিল মিল এলাকার সিসিটিভি ফুটেজ চেক করে এবং উন্নত প্রযুক্তির সাহায্যে গাড়িটির গতিবিধি শনাক্ত করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান দল ৪৮ ঘন্টার অভিযানে মাদারীপুর থানা এলাকা থেকে চালক সবুজ ফকিরকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে যশোর বেনাপোল এলাকা থেকে উদ্ধার করা হয় নম্বর প্লেট ও রং পরিবর্তন করা ট্রাকটি।

তিনি আরও জানান, চোর চক্রের অপর সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

জানা গেছে, হালাল পথে রোজগারের উদ্দেশ্যে সবুজ ফকির, সাইফুল এবং সোহাগ নামে তিন বন্ধু মিলে একটি ট্রাক কেনেন। গাড়িটি চালানোর দায়িত্ব পায় সবুজ ফকির। বেশ কিছুদিন চালানোর পর একদিন বন্ধু সোহাগ তাকে প্রস্তাব দেন, খুলনা এলাকা দিয়ে ভারতীয় চোরাই চিনি আসে বাংলাদেশে। তারা চিনি পরিবহনের কাজ করবেন। এই উদ্দেশ্যে সোহাগের প্রস্তাব মতে গাড়িটির রং পরিবর্তন করা হয় প্রথমে। এর পর তারা স্ক্র্যাপ গাড়ি ভাঙ্গারীর কাছ থেকে ভুয়া একটি নাম্বার প্লেট কেনেন। সেই নাম্বার প্লেট গাড়িতে ব্যবহার করে চোর চক্রের সদস্যরা পরস্পর যোগসাজশ করে চট্টগ্রাম থেকে পণ্য পরিবহনের সিদ্ধান্ত নেয়। পরিকল্পনা অনুযায়ী চালক সবুজ মিয়াকে গাড়ি নিয়ে পাঠানো হয় কর্ণফুলী স্টিল মিল এলাকায়। সেখান থেকে তারা ২৫ লাখ টাকার ঢেউটিন লোড করে উধাও হয়ে যায়।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top