চট্টগ্রাম কারাগারের পরিস্থিতি শান্ত, পালাতে পারেনি কোনো কয়েদি

৭ কারারক্ষীসহ ৮ জন আহত

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের পরিস্থিতি শান্ত হয়েছে। কারাগার থেকে কোনো বন্দি পালাতে পারেনি এবং তাদের নির্ধারিত লকআপ বা সেলে নেওয়া হয়েছে। তবে কয়েদিরা বিদ্রোহের এ ঘটনায় ৭ কারারক্ষীসহ ৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতের মধ্যে রুবেল (৩৫) নামে একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকি ৭ জন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহত কারারক্ষীদের নাম জানা যায়নি।

শুক্রবার বিকেল ৪টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মনজুর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ২টার দিকে কারাগারের কয়েদিরা কারারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

পুলিশ সে সময় জানিয়েছিল, বাইরে থেকে একটি পক্ষ কারাগারের প্রধান ফটক ভাঙার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের প্রতিহত করতে গুলি চালায়। পরিস্থিতি সামলাতে সেনাবাহিনীর একটি দল কারাগারে যায়।

জেল সুপার মনজুর হোসেন বলেন, ‘কারাগার থেকে কোনো কয়েদি পলায়নের ঘটনা ঘটেনি। কারাগারের ভেতরে বন্দিরা বিশৃঙ্খলা করে পালিয়ে যেতে চাইলে কারারক্ষীরা তাদের বাধা দেয়।’

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়া হয়। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।’

ডেপুটি জেলার মো. ইব্রাহীম বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কয়েদিরা বিদ্রোহের ঘটনায় কারারক্ষীসহ ৮ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৭ জন আমাদের কারারক্ষী। তারা কারাগারের বিভিন্ন ওয়ার্ডে দায়িত্ব পালন করেছিলেন। তাদের কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top