চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল শুরু

সিপ্লাস ডেস্ক: টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া এলাকায় সৃষ্ট বন্যার পানি নামতে শুরু করেছে। এতে দুই দিন প্রায় বন্ধ থাকা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। বৃহস্পতিবার সকাল থেকে মহাসড়কটিতে ধীরে ধীরে যানবাহনের সংখ্যা বাড়ছে।

এদিকে পাহাড়ি ঢলের কারণে চট্টগ্রামের বেশ কয়েকটি উপজেলায় পানিবন্দি হয়ে পড়ে প্রায় ৭ লাখ মানুষ। বিশেষ করে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা এলাকা কোমর পানিতে তলিয়ে যায়। পাশাপাশি চন্দনাইশ, বাঁশখালী, পটিয়া, রাউজানের অধিকাংশ এলাকায় পানিবন্দি হয়ে পড়ে অসংখ্য মানুষ। বানের পানিতে তলিয়ে গেছে, পুকুর, ডোবা, ফসলের ক্ষেত।

স্থানীয়রা জানিয়েছেন, সাতকানিয়া ও লোহাগাড়া এলাকার অসংখ্য পুকুর পাহাড়ি ঢলের পলি জমে ভরাট হয়ে গেছে। উপজেলা দুটিতে সুপেয় পানির তীব্র সংকট তৈরি হয়েছে।

পানিতে তলিয়ে সোমবার রাত থেকে কিছু গাড়ি সাবধানে চলাচল করলেও পানি বাড়তে থাকায় মঙ্গলবার সকাল থেকে বড় যানবাহন, বাস, ট্রাক চলাচল প্রায় বন্ধ হয়ে যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে। তবে বৃহস্পতিবার সকালে মহাসড়ক থেকে পানি নেমে যাওয়ায় গাড়ি চলাচল শুরু হয়।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ এরফান গণমাধ্যমকে

+বলেন, বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাড়ি চলাচল শুরু হয়েছে। ধীরে ধীরে গাড়ির সংখ্যাও বাড়ছে।

Scroll to Top