গাজায় প্রাণ গেছে অন্তত ১৮০ সাংবাদিকের

আন্তর্জাতিক ডেস্ক: দখলদার ইসরায়েলের বর্বর হামলায় গাজায় অন্তত ১৮০ সাংবাদিকের প্রাণ গেছে। আজ রোববার (২৭ অক্টোবর) ইসরায়েলি হামলায় প্রাণ গেছে আরও তিন সাংবাদিকের।

গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, আজ যে তিন সাংবাদিকের মৃত্যু হয়েছে তারা হলেন আল-আকসা টিভির সৈয়দ রেদওয়ান, বার্তাসংস্থা সানাদের আবু সালমিয়া এবং আল-কুদস ফাউন্ডেশনের হানিন বারুদ।

ফিলিস্তিনি সংবাদিকদের নির্বিচারে হত্যা ও তাদের বিরুদ্ধে ইসরায়েলি অপরাধ থামাতে আন্তর্জাতিক সংস্থার হস্তক্ষেপ কামনা করেছে গাজার মিডিয়া অফিস।

দখলদার ইসরায়েল গত সপ্তাহে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরার ছয় সাংবাদিক ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর হয়ে কাজ করে। যদিও তারা এই দাবির পক্ষে শক্তিশালী প্রমাণ দেখাতে পারেনি। এছাড়া আলজাজিরাও ইসরায়েলের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

সংবাদ সংগ্রহের কাজ করতে গিয়ে দখলদার ইসরায়েলের হামলায় ১৮০ জনেরও বেশি সাংবাদিক নিহত হওয়ার পাশপাশি প্রাণ হারিয়েছেন ৪৩ হাজারের বেশি ফিলিস্তিনি। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর ওইদিনই গাজায় নির্বিচার হামলা চালানো শুরু করে ইসরায়েলি বাহিনী। গাজা থেকে হামাসকে নির্মূলের নামে হামলা চালালেও এসব হামলায় প্রাণ হারানো বেশিরভাগ মানুষ গাজার সাধারণ বাসিন্দা।

সূত্র: আলজাজিরা

চাটগাঁ নিউজ/জেএইচ 

Scroll to Top