গাজায় জাতিসংঘের স্কুলে হামলা, নিহত ১৬

চাটগাঁ নিউজ ডেস্ক : অবরুদ্ধ গাজা উপত্যকায় জাতিসংঘ পরিচালিত একটি স্কুলে ইসরাইল বাহিনীর হামলায় অন্তত ১৬ জনের মৃত্যু ঘটেছে। ইসরাইলের দাবি, ওই স্কুলটিতে হামাস যোদ্ধারা লুকিয়ে ছিলেন। এই হামলায় আহত হয়েছেন প্রায় কয়েক ডজন।

হামাসের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী বিবিসি জানিয়েছে, মধ্য গাজার ওই ভবনটিতে কয়েক হাজার শরণার্থী আশ্রয় নিয়েছিলেন। শনিবার হামাস শাসিত গাজার মিডিয়া অফিস জানিয়েছে, আকাশ থেকে ওই স্কুলটিতে হামলা চালানো হয়েছে। মধ্য গাজার নুসেরাইত শরণার্থী শিবিরের ওই স্কুলটির নাম আল জাওউনি স্কুল। মূলত জাতিসংঘ থেকে স্কুলটি পরিচালনা করা হতো।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্কুলটির ওপরের তলাকে টার্গেট করে হামলা চালানো হয়েছে। এএফপিকে এক নারী জানিয়েছেন, ওই সময় স্কুলটিতে কিছু শিশু কুরআন পড়ছিলো। হামলায় ওই শিশুদের মৃত্যু ঘটেছে। বিবিসির তথ্যমতে স্কুলটিতে ৭ হাজারের বেশি মানুষ আশ্রয় নিয়েছিলেন। ওই নারী আরো জানিয়েছেন, এই নিয়ে চতুর্থবারের মতো কোন ওয়ার্নিং ছাড়াই স্কুলে হামলা চালিয়েছে ইসরাইল।

হামলার ভিডিওতে দেখা গেছে, ধোঁয়ার মধ্য থেকে শিশু ও প্রাপ্তবয়স্করা চিৎকার করতে করতে বের হচ্ছেন। চারিদিকে ধুলা এবং আবর্জনা পড়ে আছে। এর মধ্যেও আহতদের বাঁচাতে ছুটছেন অনেকে। স্থানীয় এক সোর্স জানিয়েছেন, ওই ভবনে হামাস পুলিশের একটি অফিস ছিল। তবে বিবিসি এই তথ্যের সত্যতা নিশ্চিত করতে পারেনি।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top