খুটাখালীতে লবণ মাঠের পলিথিন কেটে লুট!

চাটগাঁ নিউজ ডেস্ক: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালীতে রাতের অন্ধকারে প্রায় ২০ কানি লবণ মাঠের পলিথিন কেটে লবণ ও সেলু মেশিন লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার  (১৬ মার্চ) মধ্যরাতে ঘটনাটি ঘটেছে উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি মৌজার কেরানিঘোনাস্থ লবণ মাঠে।

ক্ষতিগ্রস্ত লবণ মাঠের চাষিরা হলেন উপজেলার খুটাখালী ইউনিয়নের পূর্ব নয়া পাড়ার এখলাছ, আবুল হাসিমের ৬ কানির ১ লাখ, একই এলাকার মোঃ নছিরের ৮ কানি ২ লাখ ৫০ হাজার ও ফুলছড়ি কচিকাটা গ্রামের আবুল হোসাইনের ৬ কানি ১ লাখ ৫০ হাজার টাকা। তাদের ২০ কানি মাঠের পলিথিন কেটে লবণ উৎপাদন ব্যাহত করেছে দুর্বৃত্তরা।

জমির মালিক নুরুল আলমের স্ত্রী মোছাম্মৎ তহমিনা বলেন, তার সাথে কারো শত্রুতা নেই। তবে স্থানীয় ছৈয়দ আলম, রুহুল আমিন, সরওয়ারের সাথে এ জমির বিরোধ চলে আসছিল। তারা মোটা অংকের চাঁদা দাবী করেন। থানা-আদালতে মামলা-অভিযোগ দেয়ার পরও চলতি মৌসুমে লবণ উৎপাদন কার্যক্রম শুরু করা হলে এতে ক্ষুব্ধ হয়ে নানাভাবে ক্ষতি করে হুমকি অব্যাহত রেখেছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার নুরুল আজিম মাঠের পলিথিন কেটে লবণ লুটের বিষয়টি নিশ্চিত করে বলেন, একদল চিহ্নিত লোক একেরপর এক চিংড়ি ঘেরের লবণ মাঠে লুটপাট ও তান্ডব চালিয়ে আসছে। তাদের কাছে লবণ চাষীরা জিম্মি। একজন জনপ্রতিনিধি হিসাবে এলাকার শান্তি শৃংখলা রক্ষায় তিনি প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, এ বিষয়ে কেউ এখনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে সাথে সাথে  তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top