ক্যাম্প থেকে পালানোর সময় আটক ৪৬ রোহিঙ্গা

চাটগাঁ নিউজ ডেস্কঃ কক্সবাজারের উখিয়ায় পালিয়ে যাওয়ার সময় ৪৬ রোহিঙ্গাকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে উখিয়া কলেজ সংলগ্ন চেকপোস্টে যাত্রীবাহি গাড়ী তল্লাশি চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এই বিষয়ে উখিয়ার ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন কাদের চাটগাঁ নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা খবর পাই ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের একটা বড় চক্র ক্যাম্প থেকে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়ে উখিয়া কলেজ সংলগ্ন চেকপোস্টের অস্থায়ী চৌকি বসিয়ে যাত্রীবাহী গাড়ি তল্লাসি করা হয়। তল্লাসির এক পর্যায়ে একটি গাড়ি থেকে ৪৬ জন রোহিঙ্গাকে আটক করা হয়। পরে যাচাই-বাছাই করে উখিয়ার কুতুপালং রেজিস্ট্রার ক্যাম্পের সিআইসি নিকট তাদের হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রতিদিন পালিয়ে যাচ্ছে অসংখ্য রোহিঙ্গা। রোহিঙ্গা ক্যাম্পের কাঁটাতারের বেড়া কেটে বিকল্প পথ তৈরি করে বের হয়ে যাচ্ছে তারা। মূলত স্থানীয়দের সাথে রোহিঙ্গাদের ভাষাগত দিক, আচার-আচারণ, পোশাক পরিচ্ছদ হুবহু মিল থাকার কারণে অনেক সময় তারা পালিয়ে পার পেয়ে যাচ্ছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top