কাল দেশে ফিরবেন ড. মুহাম্মদ ইউনূস

চাটগাঁ নিউজ ডেস্ক : নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস আগামীকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে দেশে ফিরবেন। বর্তমানে তিনি ফ্রান্সের প্যারিসে রয়েছেন।

আজ বুধবার (৭ আগস্ট) ইউনূস সেন্টার থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস আগামীকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দুবাই থেকে এমিরেটস ফ্লাইট (EK-582) যোগে ঢাকায় দুপুর ২ টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পৌঁছাবেন।

ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তবর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (৬ আগস্ট) রাতে বঙ্গভবনে বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (৬ আগস্ট) রাতে রাষ্ট্রপতির সহকারী প্রেস সচিব এস এম রাহাত হাসনাত এ তথ্য নিশ্চিত করেছেন। তবে বর্তমানে ড. মুহাম্মদ ইউনূস দেশের বাইরে রয়েছেন। জানা গেছে, তার একটি মাইনর অপারেশন হয়েছে।

এদিকে, দেশের বর্তমান পরিস্থিতি ও অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার জন্য মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যা ৬টার পরপরই বঙ্গভবনে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৩ সমন্বয়ক। সেখানেই ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তবর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) দিবাগত রাত ১২টার পরে বঙ্গভবনের বাইরে সাংবাদিকদের একথা জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। এ সময় তিনি বলেন, ডক্টর মুহাম্মদ ইউনূসের নাম বৈঠকে আমরা প্রস্তাব করেছিলাম। মহামান্য রাষ্ট্রপতিও সম্মতি দিয়ে বলেছেন, তাকে প্রধান করেই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।’

চাটগাঁ নিউজ /এআইকে/এসএ

Scroll to Top