কাপ্তাইয়ে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন

কাপ্তাই প্রতিনিধি: কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া কাপ্তাইয়ের ২২টি ভোটকেন্দ্রে রবিবার সকাল ৮ টা হতে  ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল হতে উপজেলার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোটাররা ভোট দিচ্ছেন। তবে বিভিন্ন কেন্দ্রে পুরুষ ভোটারের পাশাপাশি  নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে সকাল ৮ টা ১৫ মিনিটে ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন এর তৈয়বিয়া সুন্নিয়া মাদ্রাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, ৮০ বছর বয়সী উদা খিয়াং নামে একজন ভোটার কেন্দ্রে ভোট দিতে আসছেন। তিনি তাঁর প্রতিক্রিয়ায় বলেন, জীবনের শেষ বয়সে এসে ভোট দিতে পেরে আনন্দ লাগছে।

এদিকে সকাল ৯ টা ২০ মিনিটে  কাপ্তাই বিএফআইডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায়, মোটামুটি ভোটার উপস্থিতি আছে। এসময় কথা হয় ৮৫ বছর বয়সী কাপ্তাই শিল্প এলাকার বাসিন্দা এনামুল হকের সাথে। তিনি ভোট দিতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করেন।

কাপ্তাই বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়, ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ে গিয়ে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে সকাল ৯.৪৫ মিনিট এ গিয়ে কাপ্তাই উচ্চ বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায়, এখানে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশী। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার আশীষ কুমার আচার্য বলেন, কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া সকাল ৮ টা হতে ভোট গ্রহণ চলছে।

এদিকে নৌকার প্রার্থী দীপংকর তালুকদার কাপ্তাইয়ের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ চলছে।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, কাপ্তাইয়ের ২২টি ভোটকেন্দ্রে কাজ করছেন  ২৪ জন প্রিজাইডিং অফিসার,  ১৩১জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং  ২৬২জন পোলিং অফিসার।

কাপ্তাই উপজেলা নির্বাচন কার্যালয়ের সূত্র বলছে, চুড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী কাপ্তাইয়ে মোট ভোটার  ৪৮ হাজার ৮৭৫ জন।

তৎমধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬৯৪ জন এবং মহিলা ভোটার ২৩ হাজার ১৮১ জন।

এদিকে সকাল  যোগাযোগ করা হলে কাপ্তাই সার্কেলের সহকারী পুলিশ সুপার মু সাইফুল ইসলাম, চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল হক এবং কাপ্তাই থানার ওসি আবুল কালাম  বলেন, কোন রকম সহিংসতা ছাড়া উৎসব মুখর পরিবেশে কাপ্তাইয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে ।

কাপ্তাই উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে কাপ্তাই উপজেলায় ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজ করেছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার  ও ব্যাটালিয়ন আনসার  সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসাবে সেনাবাহিনী এবং বিজিবির সদস্যরা মাঠে কাজ করেছেন। পাশাপাশি পুলিশ এর টহল দল ও সার্বক্ষনিক মাঠে টহল দিয়েছেন।

Scroll to Top