কর্মকর্তাদের তথ্য চেয়ে সিডিএর চেয়ারম্যানের কাছে মন্ত্রণালয়ে চিঠি

নিজস্ব প্রতিবেদক:  কতজন কর্মকর্তা বিরুদ্ধে দুদকে মামলা/অভিযোগ রয়েছে? কতজন প্রকৌশলী উচ্চতর পদে অতিরিক্ত দায়িত্বে/চলতি দায়িত্বে রয়েছে, বিভিন্ন ক্যাটাগরির প্রকৌশলীর কতগুলো পদ  শূণ্য  রয়েছে, কর্মকর্তাদের সম্পর্কে জরুরি ভিত্তিতে কিছু তথ্য জানতে চেয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে চিঠি দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে দুদকের পাঁচ সদস্যের একটি দল নগরের কোতোয়ালি মোড়ে সিডিএ কার্যালয়ে এ অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রামের উপপরিচালক নাজমুস সাদাত। নকশা অনুমোদন-সংক্রান্ত দুই বছরের তথ্যও তলব করেছেন তারা। একই সঙ্গে এ-সংক্রান্ত বেশ কিছু নথি পর্যালোচনা করেন দুদক কর্মকর্তারা।

নকশা অনুমোদনের আবেদন ফি জালিয়াতি করে টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে (সিডিএ) অভিযান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

চলতি বছরের  (৩০ আগষ্ট) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয় প্রশাসন অনুবিভাগ-১, প্রশাসন শাখা-৬ এর উপ সচিব মোঃ মিজানুর রহমানের স্বাক্ষরিত এই চিঠিটা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ছাড়া অনুলিপি পাঠানো হয় বাংলাদেশ সচিবালয়, গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব ও মন্ত্রণালয়ে সচিবের একান্ত সচিবকেও।

Scroll to Top