কবে আসছে দক্ষিণি সিনেমা ‘পুষ্পা ২’?

বিনোদন ডেস্ক: সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ও কয়েক দফা পেছানোর চলতি বছরের ৬ ডিসেম্বর ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার সিক্যুয়েল ‘পুষ্পা : দ্য রুল’ মুক্তির তারিখ ঠিক করা হয়েছিল। তবে সিনেমাটি মুক্তিতে ফের তারিখ পরিবর্তন করায় দর্শকদের চিন্তার ভাজ যেন কপালে!

কবে হলে আসছে ‘পুষ্পা ২’?  এমন প্রশ্নের মধ্যেই এবার ঘোষণা করা হলো তারিখ। তবে আর পেছাচ্ছেনা, বরং একদিন এগিয়ে এনে আগামী ৫ ডিসেম্বর মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমাটি।

অভিনেতা আল্লু অর্জুন সামাজিক মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন। এখন পর্যন্ত একটি টিজার, গান আর কিছু পোস্টার প্রকাশিত হলেও সিনেমাটি ঘিরে উন্মাদনা তুঙ্গে। এরই মধ্যে বিরল এক রেকর্ডও গড়েছে সুকুমারের সিনেমাটি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, মুক্তির আগেই এক হাজার কোটি রুপি আয় করেছে ‘পুষ্পা ২’! বিপুল এই আয় এসেছে মূলত বিভিন্ন স্বত্ব বিক্রি করে। ফলে এই সিনেমা যে মুক্তির আগেই ‘ব্লকবাস্টার’, তা বলাই যায়।

সূত্রের খবর, ৫০০ কোটি রুপি বাজেটে তৈরি হয়েছে ‘পুষ্পা ২’। কিন্তু এখন পর্যন্ত এই সিনেমা প্রযোজনা সংস্থার ঘরে তার দ্বিগুণ টাকা ফিরিয়ে দিয়েছে।

একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, প্রেক্ষাগৃহে বিভিন্ন ভাষায় ‘পুষ্পা ২’ প্রদর্শনের স্বত্ব নির্মাতারা ৬৬০ কোটি রুপিতে বিক্রি করেছেন। এর মধ্যে তেলেগু ভাষার স্বত্ব বিক্রি করা হয়েছে ২২০ কোটি রুপিতে। সিনেমার হিন্দি সংস্করণের স্বত্ব বিক্রি করা হয়েছে ২০০ কোটি রুপিতে। অন্যদিকে তামিল ভাষার জন্য নির্মাতারা নিয়েছেন ৫০ কোটি রুপি।

আন্তর্জাতিক পরিবেশনার স্বত্ব বিক্রি করা হয়েছে ১৪০ কোটি রুপিতে। এখানেই শেষ নয়, এই সিনেমার ওটিটি, স্যাটেলাইট ও সংগীতের স্বত্ব বিক্রি হয়েছে মোট ৪২৫ কোটি রুপিতে। একটি ওটিটি মাধ্যম সিনেমাটি ২৭৫ কোটি রুপিতে কিনেছে। ছবির সংগীত ও স্যাটেলাইট স্বত্ব বিক্রি করা হয়েছে যথাক্রমে ৬৫ এবং ৮৫ কোটি রুপিতে।

২০২১ সালে করোনা মহামারির শেষ সময়ে ভারতের বক্স অফিসে তোলপাড় তোলে ‘পুষ্পা: দ্য রাইজ’। সিনেমাটি বিশ্বজুড়ে ৩৭০ কোটি রুপির বেশি ব্যবসা করে। এবার আরও বড় পরিসরে পুষ্পা নির্মাণ করেছেন সুকুমার। ঘোষণার পর থেকে সিনেমাটির জন্য অপেক্ষায় ছিল দর্শক। প্রথমে ঘোষণা এসেছিল চলতি বছর ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা: দ্য রুল’। তবে সিনেমার পোস্ট-প্রোডাকশনের কাজ বাকি থাকায় শঙ্কা তৈরি হয়েছিল নির্দিষ্ট সময়ে সিনেমাটি মুক্তি পাওয়া নিয়ে। অবশেষে চার মাস পিছিয়ে ৬ ডিসেম্বর মুক্তির নতুন তারিখ ঘোষণা দেওয়া হয়। গত কয়েক দিন ধরে গুঞ্জন ওঠে আবারও পিছিয়ে যাবে পুষ্পা। কিন্তু সবাইকে চমকে এক দিন এগিয়ে নিয়ে আসা হলো মুক্তির তারিখ।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top