কক্সবাজারের সাবেক এমপি বদি জেল হাজতে

চাটগাঁ নিউজ ডেস্ক : কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। চার্জ ওয়ারেন্ট (সিডাব্লিউ) মূলে বদিকে কারাগারে প্রেরণ করা হয়।

বুধবার (২১ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট টেকনাফ হামীমুন তানজীনের আদালত তাকে কারাগারে প্রেরণ করে।

এর কিছুক্ষণ আগে র‍্যাব এবং পুলিশ প্রহরায় তাকে আদালতে তোলা হয়। এসময় আদালত প্রাঙ্গণে হাজারো মানুষের সমাগম হয়। তারা নানা ধরনের স্লোগান দিতে থাকে। এসময় অনেকেই তার ফাঁসির দাবি তোলেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী আসে আদালতে।

আদালতে উপস্থিত থাকা আইনজীবী আবু সিদ্দিক ওসমানী বলেন, সাবেক এমপি বদিকে আদালতে তোলা হলে টেকনাফের একটি হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সিডাব্লিউ মূলে জেল হাজতে প্রেরণ করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হামীমুন তানজীমের আদালত।

তিনি আরও জানান, এসময় কোর্ট ইন্সপেক্টর গোলাম জিলানী আদালতকে বলেন যে, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ১৫ দিনের রিমান্ড আবেদন নিয়ে আদালতে আসছেন। প্রতিত্তোরে আদালত বলেন এ বিষয়ে পরবর্তীতে শুনানি করে আদেশ দেওয়া হবে।

গতকাল মঙ্গলবার রাতে আবদুর রহমান বদিকে চট্টগ্রামের পাঁচলাইশে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‍্যাব। পরে টেকনাফের একটি হত্যাচেষ্টা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। বদি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও টেকনাফ পৌর আওয়ামী লীগ সভাপতি।

অভিযোগ আছে কক্সবাজারের টেকনাফের ইয়াবা সাম্রাজ্য দীর্ঘদিন ধরে বদি ও তার পরিবারের নিয়ন্ত্রণে। নবম ও দশম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন বদি। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় একাদশ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারেননি তিনি। তবে এ দুই নির্বাচনে তার স্ত্রী শাহীন আক্তার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি হন। মাদক চোরাকারবারে পৃষ্ঠপোষক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় বদির নাম আছে। এ তালিকায় গডফাদার হিসেবে বদির চার ভাইসহ পরিবারের অন্তত ২৬ জনের নাম রয়েছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top