কক্সবাজারে মেরিন ড্রাইভে ভেঙে পড়ল ২০ বৈদ্যুতিক খুঁটি

কক্সবাজার প্রতিনিধি: টানা বৃষ্টিপাত আর প্রবল বাতাসে ভেঙে পড়েছে কক্সবাজার মেরিন ড্রাইভের পাশে থাকা বৈদ্যুতিক লাইনের ২০টি খুঁটি। তাই  এ সড়কে বন্ধ হয়ে যয় যানবাহন চলাচল, এলাকা হয়ে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন।

রবিবার (১৯ আগস্ট) রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে দরিয়ানগর থেকে পাটুয়ারটেক এলাকায় সড়কের পাশে থাকা এসব খুঁটি ভেঙে পড়ে।

কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের তথ্য বলছে, বাংলাদেশের দক্ষিণাঞ্চল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে লঘুচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে।

যার ফলে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে দমকা ও ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ তোফায়েল আহমেদ জানান, এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

লঘুচাপের প্রভাবে টানা বৃষ্টিপাত হচ্ছে কক্সবাজারে। তোফায়েল আহমেদ বলেন, সোমবার বেলা ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ৩ ঘণ্টাতেই বৃষ্টি হয়েছে ৩৫ মিলিমিটার।

মেরিন ড্রাইভে ২০টি খুঁটি ভেঙে পড়ার কারণে কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায় বলে জানান কক্সবাজার বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.আবদুল কাদের গণি। তিনি বলেন, “পড়ে যাওয়া এসব খুঁটি সরানোর কাজ চলছে। আপাতত একপাশ দিয়ে যান চলাচল শুরু হয়েছে পরে সব খুঁটি সরিয়ে ফেলা হবে এবং যত দ্রুত সম্ভব বিদ্যুৎ এর ব্যাবস্থা করা হবে।”

কক্সবাজারে সারা দিন বৃষ্টিপাত হয়েছে। ভারী বৃষ্টিতে কক্সবাজারের বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

চাটগাঁ নিউজ/আছহাব/এআইকে

Scroll to Top