ওয়াগনারের ওপর গুলিবর্ষণ করছে রুশ সেনারা

সিপ্লাস ডেস্ক: বিদ্রোহী ভাড়াটে সেনা ওয়াগনার বাহিনীর বহরের ওপর গুলি বর্ষণ করছে রাশিয়ান সেনারা। শনিবার (২৪ জুন) বিকেলে এমন তথ্য জানিয়েছেন ওয়াগনার প্রধান ইয়েভগিনি প্রিগোজিন।

এ ব্যাপারে টেলিগ্রামে প্রিগোজিন বলেছেন, ‘আমাদের ওপর হামলা হয়েছে। প্রথমে কামান হামলা; এরপর হেলিকপ্টার থেকে গুলি।’ তবে তিনি তার দাবির কোনো প্রমাণ দেননি। এছাড়া কোথায় হামলা হয়েছে সেটিও জানাননি এ ওয়ার লর্ড।

তবে এর আগে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছিল,রাজধানী মস্কোর দিকে অগ্রসরমান ওয়াগনার সেনাদের সেনা বহর ভোরোজেন পার হওয়ার সেটির ওপর হেলিকপ্টার থেকে গুলি ছোঁড়ে রাশিয়ার বিমানবাহিনী।

রয়টার্স আরও জানিয়েছিল, ভোরোনেজ শহরটি মস্কো থেকে মাত্র ৫৫০ কিলোমিটার দূরে অবস্থিত।

অপরদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, মস্কোর দক্ষিণ দিকের এম৪ মোটরওয়েতে ওয়াগনার সেনাদের বহর দেখা গেছে। এই সড়কটি ভোরোনেজ এবং লিপৎস্কের মাঝামাঝি জায়গায় অবস্থিত।

অপর সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, রাশিয়ার সংবাদমাধ্যম ভেদোমৎস্কি জানিয়েছে, মস্কোর উপকণ্ঠে মেশিনগানসহ ভারী অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান নিচ্ছে রাশিয়ার সেনারা। এছাড়া সেখানে পরিখাও খনন করা হচ্ছে। মানে ওয়াগনার সেনাদের আটকাতে এখন প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এদিকে শনিবার রাশিয়ার সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ শুরু করে ওয়াগনার। ইউক্রেন থেকে প্রায় ২৫ হাজার সেনা নিয়ে প্রিগোজিন রাশিয়ার রোস্তোভ প্রদেশে প্রবেশ করেন। এরপর তার সেনারা রোস্তভের রুশ বাহিনীর সদর দপ্তরের নিয়ন্ত্রণ নেয়।

Scroll to Top