এরশাদ মাহমুদের দখলমুক্ত হওয়া বনের জমি পরিদর্শনে প্রধান বন সংরক্ষক

রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়া প্রতিনিধি: গত ৫ আগস্ট পট পরিবর্তনের পর রাঙ্গুনিয়ায় সাবেক মন্ত্রী হাছান মাহমুদের ভাই এরশাদ মাহমুদের দখলে থাকা উপজেলার পদুয়া ইউনিয়নের খুরুশিয়া রেঞ্জের আওতাধীন ২০০ একর উদ্ধার হওয়া বনের জমি পরিদর্শনে গেলেন প্রধান বন সংরক্ষক আমির হোসেন চৌধুরী।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের খুরুশিয়া রেঞ্জ-এ দখলমুক্ত হওয়া এসব জমি তিনি পরিদর্শন করেন। এসময় জমি উদ্ধারের তৎপরতা দেখে সন্তোষ প্রকাশ করেন।

এছাড়া তিনি কমলাছড়ি বিটে ২০২৩-২৪ সালের ৯০ হেক্টর সৃজিত বাগান পরিদর্শন করেন। এসময় উচ্ছেদকৃত বনভূমিতে পরিকল্পিত বাগান সৃজনসহ বিভিন্ন নির্দেশনা দেন । এভাবে দীর্ঘদিন ধরে জবরদখলে থাকা বনের প্রতিটি জায়গা উদ্ধারের এই কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণাও দেন তিনি।

জানা গেছে, গত ২৬ -২৯ আগস্ট পর্যন্ত চারদিনব্যাপী অভিযান চালিয়ে খুরুশিয়া রেঞ্জের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন স্থাপনা, গোয়াল ঘর, ১২টি পুকুর, ১টি পার্ক , রেস্টুরেন্ট ও মাল্টা বাগান উচ্ছেদ করে এরশাদ মাহমুদের দখলে থাকা এই জমিগুলো দখলমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের বন সংরক্ষক ড. মোল্যা রেজাউল করিম, চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়সার, রাঙামাটি বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সোহেল রানা, চট্টগ্রাম দক্ষিণের (সদর) সহকারী বন সংরক্ষক মারুফ হোসেন, খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমুখ।

চাটগাঁ নিউজ/জগলুল/জেএইচ 

Scroll to Top