এবার এস আলমমুক্ত এসআইবিএল, এলো নতুন পরিচালক

চাটগাঁ নিউজ ডেস্ক : ইসলামী ব্যাংকের পর এবার সোশ্যাল ইসলামী ব্যাংকও (এসআইবিএল) এস আলমমুক্ত হলো। আজ রবিবার (২৫ আগস্ট) এসআইবিএল পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একইসঙ্গে মেজর (অব.) ডা. রেজাউল হককে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট নতুন পর্ষদ গঠন করেছে কেন্দ্রীয় ব্যাংক।

এর আগে এস আলম গ্রুপের নিয়ন্ত্রণমুক্ত করে পর্ষদ ভেঙে দিতে গত বৃহস্পতিবার (২২ আগস্ট) চিঠি দেন ব্যাংকটির কর্মকর্তা-কর্মচারীরা। ব্যাংকটির উদ্যোক্তাদের পক্ষ থেকে গভর্নর বরাবর পাঠানো চিঠিতে ব্যাংকটির বিভিন্ন চিত্র তুলে ধরা হয়েছে।

এতে সই করেছেন ২০১৭ সালে জোর করে বাদ দেওয়া চেয়ারম্যান মেজর (অব.) ডা. রেজাউল হক, ওই সময়ের নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনিসুল হক ও তখনকার অডিট কমিটির চেয়ারম্যান মো. আব্দুর রহমান।

তবে ইসলামি ব্যাংকের পর এসআইবিএলও এস আলমমুক্ত হলেও এক লাখ কোটি টাকা ঋণ ও ১২-১৩ হাজার পটিয়া বাহিনী নিয়ে ব্যাংক দুটি বহুদিন ভুগবে। এজন্য নতুন পারিচালক ও ব্যাংককর্মীদের অতি আনন্দিত হওয়ার কারণ নেই। নিয়মের মধ্যে চললে এই দুই ব্যাংকে আগামী দশ বছর কারো বেতন বাড়বে না, পদোন্নতি হবে না, বোনাস পাবে না, লভ্যাংশ দিতে পারবে না বলে আশঙ্কা করছেন অনেকে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top