উপজেলা নির্বাচনে আনোয়ারায় ১৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আনোয়ারা প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকাল ৪টা পর্যন্ত ছিল তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এতে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন– বর্তমান চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মোহাম্মদ সাবের।

ভাইস চেয়ারম্যান পদে— বাংলাদেশ আওয়ামী লীগ হংকং শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. আবু জাফর, উপজেলা যুবলীগের সাবেক শিক্ষা ও পাঠাগার সম্পাদক সালাউদ্দিন সারো, যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবদুল মান্নান মান্না, প্রদীপ দত্ত ও সন্তোষ কুমার দে।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন— বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট চুমকি চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদিকা পারভীন হাবিব।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলায় ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনকে ঘিরে উপজেলাজুড়ে ব্যাপক উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। নির্বাচনের দিন পর্যন্ত এমন সুন্দর পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ৫ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬—৮ মে’র মধ্যে। আপিল নিষ্পত্তি ৯—১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে। প্রতীক বরাদ্দ ১৩ মে ও ভোট ২৯ মে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top