উপজেলা নির্বাচন : লামায় ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বান্দরবান প্রতিনিধিঃ ষষ্ঠ উপজেলা নির্বাচনের ২য় ধাপে বান্দরবানের লামা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাদের মধ্যে একজন উপজেলা বিএনপির সহ-সভাপতি জাকির হোসেন মজুমদার এবং অপরজন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রবিবার (২১ এপ্রিল) লামা উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মনোনয়নপত্র জমা দেওয়া ভাইস চেয়ারম্যান পদ প্রার্থীরা হলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাস, মো. সাইদুর রহমানমোহাম্মদ আব্বাস উদ্দিন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিল্কী রানী দাশ, বৈশালী বড়ুয়া, সোলতানা নাজমা মনোনয়নপত্র জমা দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম চাটগাঁ নিউজকে জানান, মনোনয়নপত্র জমাদানের শেষদিনে লামা উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অন্যদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির কেউ যদি নির্বাচনে অংশ গ্রহণ করে বিএনপি থেকে স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটি। এমন সিদ্ধান্তে লামা উপজেলা বিএনপির সভাপতি আমির হোসেন বলেন, আমরা দলের সিদ্ধান্তে এ নির্বাচন বয়কট করছি। কেউ যদি দলের সিদ্ধান্তের বাহিরে নির্বাচনে অংশ গ্রহণ করে তাহলে দল তাকে আজীবনের জন্য বহিষ্কার করবে। আমরা এককথায় নির্বাচন বয়কট করলাম, আমরা কেউ ভোট দিতে যাবো না।

তবে তার বক্তব্যের বিপরীতে নির্বাচনে অংশ নেওয়া নিয়ে জাকির হোসেন মজুমদার চাটগাঁ নিউজকে বলেন, আমি জনগণের জন্য রাজনীতি করি। আমি জনগণের সুখে দুঃখে একসাথে থাকতে চাই। আমি বিএনপির যে কমিটিতে ছিলাম তা অনেক আগেই বিলুপ্ত হয়ে গেছে। বর্তমানে আমি কোন পদে নাই আর বহিষ্কার করারও ভয় নাই। আমি যদি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হয় তাহলে এ অবহেলিত লামা উপজেলাকে আধুনিক উপজেলায় রুপান্তর করবো।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top