উখিয়ায় ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে স্টেডিয়াম

উখিয়া প্রতিনিধি: উখিয়া উপজেলায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে ৮ কোটি টাকা ব্যয়ে ৩ একর জমিতে নির্মিত হচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম’। শুক্রবার বিকেলে স্টেডিয়াম স্থাপনের জন্য বরাদ্দকৃত জায়গায় সাইনবোর্ড দিয়েছেন উপজেলা প্রশাসন।

উপজেলা সূত্রে জানা যায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে উপজেলা পর্যায়ে শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণ ৩য় পর্যায়ে শীর্ষক প্রকল্পের বি.এস ৬০২৮ নং দাগে ৩ একর জায়গায় স্টেডিয়াম ডিসেম্বরে নির্মিত হবে।

উখিয়ার পাতাবাড়ি এলাকার খেলোয়াড় রাজেম জানান, সীমান্ত ও রোহিঙ্গা অধ্যুষিত এলাকায় উপযুক্ত খেলার মাঠ না থাকায় অনেকেই বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে, তাই এমন মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগকে স্বাগত জানাই খেলোয়াড়রা।

উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য সালাহউদ্দিন জানান, মাদকমুক্ত সমাজ বাস্তবায়নের লক্ষে এই খেলাধুলার বিকল্প নেই৷ তাই যুবক ক্রীড়া মন্ত্রণালয়ের প্রস্তাবিত জায়গায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজ দ্রুত শেষ হলে সমাজকে মাদক মুক্ত করা সম্ভব।

উখিয়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শাহীন জানান, উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মিত হলে কক্সবাজার জেলা খেলোয়াড়রাও এর সুফল পাবে৷ তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা।

স্টেডিয়াম স্থাপনের জন্য বরাদ্দকৃত জায়গায় সাইনবোর্ডের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীব জানান, তরুণ প্রজন্মকে মাদক থেকে রক্ষা করতে হলে খেলাধুলার বিকল্প নেই। শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উপহার। প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। উখিয়া উপজেলা আগামী ডিসেম্বর মধ্যে কাজ শুরু হতে পারে।

Scroll to Top