উখিয়ায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

উখিয়া প্রতিনিধি: কক্সবাজার উখিয়া উপজেলা হলদিয়াপালং ইউনিয়নের রুমখা হিন্দুপাড়া এলাকায় শ্মশান ঘাট সংস্কারের কাজে চাঁদা না পেয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যা ৭ টার দিকে মনি মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হিন্দুপাড়ার শ্মশান সংস্কারের কাজে মোটা অংকের টাকা চাদাঁ দাবি করেন স্থানীয় ইউপি সদস্য রফিক উদ্দিন। অধ্যক্ষ শাহা আলম তার দাবিকৃত চাঁদার টাকা দিতে বাধা প্রদান করলে স্থানীয় ইউপি সদস্য রফিক উদ্দিনসহ তার  সহযোগিরা পরিকল্পিতভাবে অধ্যক্ষ শাহা আলমের উপর হামলা চালায়। এতে ১৫ জন গুরুতর আহত হয়।

আহতরা হলেন ,নুরুল আলম (৪৭), সৈয়াদ হোসেন( ৪৬), সোরত আলম, (৫৫) নুরুল আলম (৭০) জাগির হোসাইন (৫৫) মোস্তফা শাকিল (২৬), শাহ মোহাম্মদ তারেক আজিজ (২৬), ফরিদ আলম (৪৭), শফিক আলম (২৫) শাহ জালাল মান্না (২৯) সহ আরও অনেক।

অধ্যক্ষ শাহ আলম জানান, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের ৯ ওয়ার্ডের ইউপি সদস্য রফিক উদ্দিন সরকারি বেসরকারি প্রতিটি উন্নয়ন প্রকল্পের কাজ থেকে মোটা অংকের টাকা চাঁদা নেন। তার এসব চাদাঁবাজি থেকে শ্মশান ও কবরস্থানের কাজে পর্যন্ত বাদ যাচ্ছে না।তার এসব কর্মকান্ড চলছে দীর্ঘদিন ধরে।

তিনি আরো জানান, আমি এ ঘটনার নিরপেক্ষ বিচার দাবি করছি প্রশাসনসহ সর্বস্তরের কাছে।

এদিকে আহত মোস্তফা শাকিল জানান, রফিক মেম্বারের দাবিকৃত ২০ হাজার টাকার মধ্যে আজ ১০ হাজার টাকা দেওয়ার জন্য এলাকার এক ব্যাক্তি জিম্মা নিয়েছেন। তার দাবিকৃত চাদাঁর টাকা দিতে দেরি হওয়াতে এ ঘটনা ঘটিয়েছে।

এদিকে ঘটনার বিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ শামীম হোসেন জানান, ঘটনাটি তদন্তপূর্বক প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top