ঈদের ছুটিতে চন্দ্রঘোনা-রাইখালী ফেরিঘাটে বেড়েছে ব্যস্ততা

কাপ্তাই প্রতিনিধিঃ ঈদের ছুটির ২য় দিনে কাপ্তাই উপজেলার রাইখালী-চন্দ্রঘোনা ফেরিঘাটে ব্যস্ততা বেড়েছে আগের দিনগুলোর চেয়ে বেশি।

শুক্রবার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় সরেজমিনে রাইখালী ফেরিঘাটে গিয়ে দেখা যায়, অসংখ্য গাড়ি ফেরিতে উঠার জন্য অপেক্ষা করছে। সেই সাথে লোকজনেরও আনাগোনা বেড়েছে বহুগুণ।

এসময় কর্ণফুলি নদীতে ভাটা থাকায় পানির স্তর নিচে নেমে গিয়ে নদীর অনেক জায়গায় চর জেগে উঠতে দেখা যায়। যার ফলে ফেরিতে উঠার জন্য ব্যবহৃত পল্টুন একদম নিচে নেমে যায়। ফলে মোটরসাইকেল এবং সিএনজি চালিত অটোরিকশাকে ফেরি থেকে পল্টুনে উঠতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়। এসময় কয়েকটি মোটরসাইকেল উপরে উঠতে গিয়ে উল্টে যাওয়ার ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

স্থানীয় চালক ও এলাকাবাসীরা জানান, আজকে ফেরি দিয়ে প্রচুর গাড়ি এবং লোকজন চলাচল করছে। এছাড়া ভাটার কারণে নাব্যতা সংকটে কর্ণফুলি নদীতে চর জেগে উঠায় পল্টুন দিয়ে গাড়ি ফেরি হতে উঠতে এবং নামতে ভীষণ কষ্ট হচ্ছে।

ফেরি চালক মো. আমিন এবং ফেরির কর্মচারি মো. শাহজাহান জানান, ঈদের কারনে গাড়ি চলাচল বহুগুণ বেড়েছে। আমরা বড় ফেরি দিয়ে গাড়ি পারাপার করছি। সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত এক হাজারেরও বেশি হালকা এবং ভারি যানবাহন পারাপার করেছে। সেইসাথে প্রচুর লোকজনও চলাফেরা করছে।

এ বিষয়ে চন্দ্রঘোনা থানার এসআই মকবুল হোসেন চাটগাঁ নিউজকে বলেন, ঈদের বন্ধে প্রচুর লোকজন ঘুরতে বের হয়েছে। প্রতি ঘন্টায় প্রায় ৫ শতাধিকের হালকা এবং ভারী যানবাহন চলাচল করছে এই ফেরিঘাট দিয়ে। বেলা ১২টা হতে নদীতে ভাটা থাকায় পানির স্তর নিচে নেমে যায়। ফলে ফেরিতে উঠার পল্টুনও অনেক নিচে নেমে যায়। যার ফলে গাড়ি ফেরিতে উঠতে এবং নামতে ভীষণ কষ্ট হচ্ছে। আমরা পুলিশের পক্ষ হতে সার্বক্ষনিক সহযোগিতা করছি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top