ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ

চাটগাঁ নিউজ ডেস্ক : কোরবানির ঈদের টানা পাঁচ দিনের সরকারি ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। প্রিয়জনদের সঙ্গে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করেছে নগরবাসী।

বুধবার (১৯ জুন) সকাল থেকে নগরের নতুন ব্রিজ, বহদ্দারহাট, অলংকার, জিইসি মোড়, দামপাড়া, সিনেমা প্যালেস, অক্সিজেন মোড়, বিআরটিসিসহ প্রায় সব বাস টার্মিনালে নগরফেরা যাত্রীর চাপ লক্ষ্য করা গেছে।

আজ থেকে সরকারি-বেসরকারি অফিস, আদালত, ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো খোলা। ফলে কর্মস্থলে যোগ দিতে বিভিন্ন জেলা থেকে চট্টগ্রামে ফিরে আসছেন মানুষ। তবে ছুটির পর প্রথম কর্মদিবস হওয়ায় তেমন কর্মব্যস্ততা ছিল না অফিসগুলোতে। সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে দেখা যায় অফিসে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে দেখা যায়, মানুষের উপচেপড়া ভিড়। এই স্টেশনে সকাল থেকেই ছিল যাত্রীর চাপ। সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত স্টেশনে সারা দেশ থেকে ট্রেন এসেছে। সবগুলো ট্রেনই ছিল যাত্রীতে ভরপুর।

সবাই স্বস্তি নিয়ে ফিরতে পারছেন। কোথাও কোনো ঝামেলা পোহাতে হয়নি। তবে বরাবরের মত ঈদ পরবর্তী যাত্রায় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ ছিল যাত্রীদের মুখে।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান জানান, ফিরতি ট্রিপে কোনো শিডিউল বিপর্যয় হয়নি। যথাসময়ে গাড়ি ছেড়ে আবার সময়মতো নগরে চলে আসছে। ঈদের ছুটি শেষ হলেও অধিকাংশ মানুষ সাধারণ ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করে বেশি সময় গ্রামে থাকছেন। ফলে এখনও সড়কে যাত্রীচাপ তেমন বাড়েনি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top