ঈদগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় যুবক নিহত, সড়ক অবরোধ

ঈদগাঁও প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে সহিংসতায় একজন নিহত ও বেশ কয়েকজন আহতের সংবাদ পাওয়া গেছে। অনিয়মের অভিযোগে ঘন্টাব্যাপী মহাসড়ক অবরোধ করেছে প্রতিপক্ষের সমর্থকরা। এতে উপজেলা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মঙ্গলবার (২১ মে) বিকেলে উপজেলার পোকখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্র মালমুরা পাড়ায় এ ঘটনা ঘটে। এতে নিহত ছফুর আলম (৩৪) একই এলাকার নুর উদ্দিনের ছেলে ও পেশায় লবণ চাষী বলে জানা গেছে।

স্থানীয় জানান, ঈদগাঁওতে চলমান উপজেলা পরিষদ নির্বাচনের পক্ষ বিপক্ষ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে একই এলাকার জনৈক মোর্শেদ উত্তেজিত হয়ে ছফুর আলমকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পেটের বামপাশে ছুরিবিদ্ধ হয়ে প্রচুর রক্তক্ষরণ হলে স্হানীয়রা তাকে উদ্ধার করে ঈদগাঁও বাজারের একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহতের আত্নীয়-স্বজনরা জানান, ঘাতক মোর্শেদ একই এলাকার মৌলভী আলমের ছেলে।

এদিকে নির্বাচন শেষে ফলাফল ঈদগাঁও উপ‌জেলার মোট ৩৬ কেন্দ্রের প্রাপ্ত বেসরকারি ফলাফলে টে‌লি‌ফোন প্রতীকের মোঃ আবু তালেব ১৫৯৬৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

তার নিকটতমপ্রতিদ্বন্ধি মোটরসাইকেল প্রতীকের শামসুল আলম ১১১৩৭ ভোট। টে‌লি‌ফোন প্রতীকের মোঃ আবু তালেব ৪৮২৩ ভো‌টে বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

স্থানীয়রা জানায়, সকালে ভোট গ্রহণের শুরু থেকে উপজেলা জুড়ে বিচ্ছিন্ন ঘটনা শুর হয়। দুপুরের পর উপজেলার পোকখালী ইউনিয়নে সহিংসতায় একজন নিহত হয়।

আজ মঙ্গলবার তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে দুপুর নাগাদ অনিয়মের অভিযোগ তুলেন সেলিম আকবর।

ভোটে টেলিফোন প্রতীকের প্রার্থী আবু তালেবের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলেন। শুধু তাই নয়, ভোট কক্ষে টেলিফোন প্রতীকে নিজস্ব লোক দিয়ে ভোট মারার অভিযোগ করেন তারা।

তারা ওই অনিয়মের বাতিলের দাবিতে মঙ্গলবার দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত তাদের কর্মী-সমর্থকদের নিয়ে কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের ঈদগাহ বাস ষ্টেশন এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইট নিক্ষেপ করতে থাকেন। বিক্ষোভকারীদের ইটের আঘাতে বেশ কজন পুলিশ সদস্য আহত হন। পরে সেখানে অতিরিক্ত র্যাব- পুলিশ এসে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করেন। এসময় বিক্ষোভকারীরা পালিয়ে যায়।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রন্জন চাকমা বলেন, পরিস্থিতি শান্ত করতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যানজট সচল করে যানবাহন চলাচলে স্বাভাবিক করা হয়েছে। এ বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top