আবুধাবিতে বাংলাদেশ-আমিরাতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন

আমিরাত প্রতিনিধি :  বাংলাদেশের স্বাধীনতার ৫৪ বছর পূর্তি এবং বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর উপলক্ষ্যে আয়োজিত ‘জাতীয় দিবস’-এর অনুষ্ঠান যথাযথ উৎসাহ-উদ্দীপনার মাধ্যমে উদযাপিত হয়েছে।

গত মঙ্গলবার (২১ মে) আবুধাবীর স্থানীয় একটি হোটেলে এ উৎসবের আয়োজন হয়।

বাংলাদেশ দূতাবাস আবুধাবির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সুলতান মোহাম্মেদ সাইদ আল শামসি, সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী মন্ত্রী, উন্নয়ন সহযোগিতা এবং আন্তর্জাতিক সম্পর্ক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশ মান্যবর রাষ্ট্রদূত, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতবৃন্দ ও কূটনীতিকগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং প্রবাসী কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সূচনালগ্নে উভয় দেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর, বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোঃ আবু জাফর শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি বলেন, ৫০ বছরের দ্বিপাক্ষিক সম্পর্কের পরিক্রমায় উভয় দেশ নিরাপত্তা, বিদ্যুৎ, ব্যবসা, জ্বালানী, যোগাযোগ ব্যবস্থার সংযোগ, প্রতিরক্ষা, দুর্যোগ ব্যবস্থাপনা ও শিক্ষাসহ প্রভূত বিষয়ে পারস্পরিক সহযোগিতার দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদূরপ্রসারী ও নতুন মাত্রা নেবে, এই আশাবাদ ব্যক্ত করে বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত তাঁর বক্তব্য সমাপ্ত করেন।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল বাংলাদেশ এবং আমিরাতি উভয় দেশের শিল্পীদের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা। সবশেষে, উপস্থিত সকল অথিতিকে নৈশভোজে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘোষণা করা হয়।

চাটগাঁ নিউজ/আব্দুল মান্নান/এসআইএস

Scroll to Top